বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
দ্বিতীয় দফায় অভিযান
কালীগঞ্জ পৌরসভায় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ
ঝিনাইদহ প্রতিনিধি :
Published : Friday, 5 July, 2019 at 6:55 AM
কালীগঞ্জ পৌরসভায় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদঝিনাইদহের কালীগঞ্জে দ্বিতীয় দফায় উচ্ছেদ অভিযান চালিয়ে আরো প্রায় শতাধিক অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়েছে পৌর কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সকাল থেকে বেলা ১২টা পর্যন্ত পৌরসভার নেতৃত্বে এ উচ্ছেদ অভিযানে শহরের থানা রোড, নিমতলা বাসষ্ট্যান্ড, পুরাতন বাজার ও কলেজ রোডের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
এ নিয়ে দু’দফায় পৌর শহরের প্রায় দু’শতাধিক স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়েছে।
পৌর কর্তৃপক্ষ জানায়, স্থানীয় কিছু প্রভাবশালীরা দীর্ঘদিন ধরে পৌর শহরের অভ্যন্তরে অবৈধ পাকা ঘর নির্মাণ করে ব্যবসা চালিয়ে আসছিলো। ফলে শহরের মধ্যে সব সময় যানজট লেগেই থাকতো। পৌরসভার মেয়র আশরাফুল আলম পৌর এলাকায় যানজট নিরসনে এ উচ্ছেদ অভিযানের উদ্যোগটি গ্রহণ করেন। গত দু’সপ্তাহের মধ্যে দু’দফাতে শহরের অবৈধ স্থাপনা অপসারণের ফলে সাধারণ জনমনে স্বস্তি ফিরে এসেছে।
উচ্ছেদ অভিযানকালে শহর ঘুরে দেখা গেছে, শহরের অনেক স্থানেই অবৈধ দখলদাররা পৌর কর্তৃপক্ষের লাল চিহিৃত স্থাপনার দাগ ধরে ভেঙ্গে নিচ্ছে। অভিযোগ উঠেছে, কেউ কেউ ওই লাল দাগ মুছে নিজ দালানকে বৈধ করার চেষ্টা করছেন।
পৌর কর্তৃপক্ষ জানিয়েছে, নিজ নিজ দায়িত্বে অবৈধ স্থাপনা সরিয়ে না নিলে আগামী বুধবার আবারো একইভাবে অবৈধ উচ্ছেদ অভিযান চালাবে।
উল্লেখ্য, গত ২৫ জুন প্রথম দফাতে উচ্ছেদ অভিযান চালিয়ে প্রায় শতাধিক অবৈধ স্থাপনা ভেঙ্গে দিয়েছিল পৌর কর্তৃপক্ষ। এরই ধারাবাহিকতায় গতকাল বুধবার আবারো অভিযান চালানো হয়।
পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ জানান, যানজট নিরসন সহ পৌরসভার উন্নয়নে তিনি কাজ করে যাবেন। এজন্য যতদিন পৌরসভার অভ্যন্তরে অবৈধ স্থাপনা থাকবে ততদিন তিনি এই অবৈধ উচ্ছেদ অভিযান চালাবেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft