বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
আলী মঞ্জিল রক্ষায় ডিসির কাছে ব্যবসায়ীদের আবেদন
কাগজ সংবাদ :
Published : Friday, 5 July, 2019 at 6:55 AM
আলী মঞ্জিল রক্ষায় ডিসির কাছে ব্যবসায়ীদের আবেদন যশোরের ঐতিহ্যবাহী ভবন আলী মঞ্জিল রক্ষার আবেদন করেছেন ব্যবসায়ীরা। জেলা প্রশাসকের কাছে তারা মূলভবন রেখে সংস্কারের দাবিতে স্মারকলিপি দিয়েছেন।
বৃহস্পতিবার দেয়া এক স্মারকলিপিতে বলা হয়েছে, আলী মঞ্জিল ভবনটি রাজনৈতিক, সামাজিক ও ইতিহাস সমৃদ্ধ। কিন্তু ভবনটি প্রাচীন ও জরাজীর্ণ দেখিয়ে যশোর পৌর কর্তৃপক্ষ ভেঙে ফেলার নোটিশ করেছে। এর চেয়েও প্রাচীন জরাজীর্ণ ভবন শহরে রয়েছে। যেখানে মানুষ বসবাস করছে। সেই ভবনগুলো ভেঙে ফেলার কোনো উদ্যোগ নেই। অথচ এই ভবনটি ইতিহাসের সাক্ষী।
সূত্র জানায়, গত ১৮ ফেব্রুয়ারি যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু স্বাক্ষরিত একটি নোটিশ আলী মঞ্জিলের বর্তমান মালিক ও ভাড়াটিয়াসহ মোট ১১ জনকে দেয়া হয়। ১৬.০২. ০১২.২০১৩. ৬৩৪ (১২) নম্বর স্মারকের ঐ নোটিশে বলা হয়, ‘আপনাদের ভবনটি পুরাতন এবং জরাজীর্ণ। উক্ত ভবনের ছাদ এবং দেয়ালের বিভিন্ন জায়গায় ফাটল ধরে বিপদজনক অবস্থা ধারণ করেছে। ভবনটি যে কোনো মুহূর্তে ধসে পড়ে বসবাসকারীসহ পার্শ্ববর্তী ভবন এবং পথচারীদের জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হতে পারে। অতএব অবিলম্বে উক্ত ভবনে বসবাস বন্ধ করে নোটিশ প্রাপ্তির ১৫ দিনের মধ্যে ভেঙে সরিয়ে নিয়ে পৌর কর্তৃপক্ষকে অবহিত করার জন্যে বলা হলো।’
এদিকে ব্যবসায়ীরা বলছেন, মূল কাঠামো রেখে সংস্কার করে প্রাচীন এই ভবনটি রক্ষা করা হোক। স্মারকলিপি দেয়ার সময় উপস্থিত ছিলেন, সিরাজুল ইসলাম, এবি জাকির আহম্মেদ, শিরিন আক্তার, ফারুক আহম্মেদ তরুসহ অন্যান্যরা।  



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft