সোমবার, ১৯ আগস্ট, ২০১৯
জাতীয়
এরশাদের ‘বি পজিটিভ’ রক্তের প্রয়োজন
কাগজ ডেস্ক :
Published : Friday, 5 July, 2019 at 4:23 PM
এরশাদের ‘বি পজিটিভ’ রক্তের প্রয়োজনজাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) লাইফ সাপোর্টে রয়েছেন। এর মধ্যে শুক্রবার (০৫ জুলাই) ভোরে ৪টায় তার ডায়ালাইসিস করা হয়েছে। তার প্রচুর পরিমাণে ‘বি’ পজিটিভ রক্তের প্রয়োজন।
বিষয়টি জানিয়েছেন এরশাদের ব্যক্তিগত সচিব মেজর অব. খালেদ আখতার। তিনি বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যানের বি পজেটিভ গ্রুপের রক্তের প্রয়োজন। তিনি জাতীয় পার্টির নেতাকর্মীদের দ্রুত সিএমএইচে রক্ত দেওয়ার জন্য যোগাযোগের আহ্বান জানান।
এর আগে বৃহস্পতিবার (০৪ জুলাই) রাতে জাতীয় পার্টির বনানী অফিসে হুসেইন মুহম্মদ এরশাদের সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে এরশাদের ভাই ও পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের জানান, এরশাদের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। লাইফ সাপোর্টে কৃত্রিম শ্বাস-প্রশ্বাসের পাশাপাশি এরশাদকে ঘুমের ও ব্যথানাশক ওষুধ দেয়া হচ্ছে। তার শ্বাসকষ্ট হচ্ছে।
তিনি বলেন, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের ফুসফুসের সংক্রমণ কমলেও শ্বাসকষ্ট হচ্ছিল। আবার কিডনি কিছুটা কাজ করলেও তার শরীর থেকে বর্জ্য বের হচ্ছিল না। তাই সম্মিলিত সামরিক হাসপাতালের চিকিৎসকরা তাকে লাইফ সাপোর্ট দেন।
সিএমএইচের চিকিৎসকদের বরাত দিয়ে জি এম কাদের বলেন, সিঙ্গাপুর ন্যাশনাল ইউনির্ভাসিটি হাসপাতালের চিকিৎসকদের কাছে তার সব রিপোর্ট মেইল করা হয়েছে। কিন্তু সিঙ্গাপুরের চিকিৎসকরা এমন শারীরিক অবস্থায় এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া বিষষয়টি সমর্থন করেননি।
উল্লেখ্য, গত ২২ জুন থেকে ৯০ বছর বয়সী এরশাদ সিএমএইচে চিকিৎসাধীন। জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা এরশাদ হিমোগ্লোবিন-স্বল্পতা, ফুসফুসে সংক্রমণ ও কিডনির জটিলতায় ভুগছেন।
গত সোমবার অসুস্থ সাবেক রাষ্ট্রপতি এরশাদকে দেখতে সিএমএইচে যান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft