বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯
জাতীয়
বিচারবহির্ভূত হত্যা আমরাও সমর্থন করি না : কাদের
কাগজ ডেস্ক :
Published : Friday, 5 July, 2019 at 4:22 PM
বিচারবহির্ভূত হত্যা আমরাও সমর্থন করি না : কাদেরবন্দুকযুদ্ধে নয়ন বন্ডের নিহত হওয়া প্রসঙ্গে হাইকোর্টের পর্যবেক্ষণের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিচারবহির্ভূত হত্যা আমরাও সমর্থন করি না। আর নয়ন বন্ডের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী পরিষ্কার করেছেন। স্বরাষ্ট্রমন্ত্রী এটাকে এনকাউন্টার বলেছেন। সুতরাং বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের কোনো স্বীকৃতি নেই।
শুক্রবার (৫ জুলাই) সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
প্রধানমন্ত্রীর চীন সফর প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, দুই বিলিয়ন প্লাস ইনভেস্টের চুক্তি তুচ্ছ বলে উড়িয়ে দেয়া যায় না। চীন আমাদের উন্নয়ন পার্টনার। তিনি বলেন, রোহিঙ্গাদের বিষয়ে চীনের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। তাদের কাছ থেকে আশ্বাস পাওয়া গেছে যে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে তারা চাপ সৃষ্টি করবে।
আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, যুদ্ধাপরাধীদের সন্তানরা আওয়ামী লীগ করতে পারবে কি না এ বিষয়ে কয়েকবার বলেছি। এ বিষয়ে কোনো ঘাটতি আছে বলে আমার মনে হয় না। যারা দ্বিধা-দ্বন্দ্বে আছেন তারা আমার বক্তব্যে পরিষ্কার ধারণা পেয়েছে।
গ্যাসের দাম বৃদ্ধির বিষয়টি মেনে নেয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গ্যাসের দাম বাড়ানোর বিষয়টি যৌক্তিক। কারণ, গ্যাসে সরকারকে প্রচুর ভর্তুকি দিতে হয়।
ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাল দেশে ফিরবেন। এরপর দলের কার্যনির্বাহী কমিটির বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হবে।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন প্রমুখ ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft