সোমবার, ১৯ আগস্ট, ২০১৯
জাতীয়
ঈদের আগেই চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত বনলতা এক্সপ্রেস চলাচল শুরু হবে
কাগজ ডেস্ক :
Published : Friday, 5 July, 2019 at 4:23 PM
ঈদের আগেই চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত বনলতা এক্সপ্রেস চলাচল শুরু হবেঈদুল আজহার আগেই ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত আন্তঃনগর বনলতা এক্সপ্রেস চলাচল শুরু হবে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন।
শুক্রবার (৫ জুলাই) সকাল ১০টায় জেলার সোনামসজিদ স্থলবন্দর পরিদর্শন শেষে শ্রমিক লীগ আয়োজিত এক মতবিনিমিয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।
অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-নেতৃত্বে সারাদেশে উন্নয়নের অগ্রযাত্রা এগিয়ে চলেছে। এর অংশ হিসেবে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ বন্দরসহ দেশের যেসব এলাকায় এখনও রেল চালু হয়নি, সেসব এলাকায় শিগগিরিই রেলপথ চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে।
তিনি বলেন, সেইসঙ্গে চাঁপাইনবাবগঞ্জবাসীর দীর্ঘদিনের দাবি বিরতিহীন ঢাকা-চাঁপাইনবাবগঞ্জ আন্তঃনগর ট্রেন বনলতা এক্সপ্রেস আসন্ন ঈদের আগেই চালু হবে।
রেলপথমন্ত্রী বলেন, যে দেশ যত উন্নত, সে দেশের রেলপথও তত উন্নত। তাই দেশের রেলপথ উন্নয়নের জন্য বর্তমান সরকার অগ্রাধিকার ভিত্তিতে কাজ করে যাচ্ছে।
তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জবাসীর আকাঙ্খা পূরণ করতে সোনামসজিদ স্থলবন্দরের রেল সম্প্রসারণের কাজ খুব শিগগিরিই শুরু হবে। সেইসঙ্গে পার্শ্ববর্তী দেশ ভারতের সঙ্গে সমঝোতা হলে সোনামসজিদের বিপরীতে ভারতের মহদীপুর থেকে মালদা পর্যন্ত রেললাইন স্থাপন সম্ভব হবে। আর এতে সোনামসজিদ বন্দর আরও এক ধাপ এগিয়ে যাবে।
রেল নিরাপদ, সাশ্রয়ী ও আরামদায়ক বাহন উল্লেখ করে ভারতকে উদাহরণ দিয়ে মন্ত্রী বলেন, ওই দেশের সিংহভাগ মানুষ রেলপথে চলাচল করে। কিন্তু বাংলাদেশে সেভাবে রেল ব্যবস্থা গড়ে ওঠেনি। আজকে আমরা নিম্ন আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশের দিকে যাচ্ছি। আমাদের খাদ্যের অভাব নেই, বস্ত্রের অভাব নেই। আমরা মানুষকে শতভাগ শিক্ষা দিতে চেষ্টা করছি। সাধারণ শিক্ষা ব্যবস্থার জন্য বিনামূল্যে বই দেওয়া হচ্ছে। কৃষিখাতে ভর্তুকি দেওয়া হচ্ছে।
নুরুল ইসলাম সুজন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন এবারের সংগ্রাম, স্বাধীনতার সংগ্রাম। কিন্তু এদেশের স্বাধীনতাবিরোধী শক্তি, রাজাকার আলবদরের দল বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশের মানুষের আশা-আকাঙ্খাকে হত্যা করেছিল। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়েছেন এবং সে ধারা অব্যাহত রাখতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft