শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
অপরাধের ঘাটি যশোর কেন্দ্রীয় বাস টার্মিনাল
কাগজ সংবাদ :
Published : Saturday, 6 July, 2019 at 1:34 AM

অপরাধের ঘাটি যশোর কেন্দ্রীয় বাস টার্মিনালযানজটের কবল থেকে শহরবাসীকে মুক্ত করতে শংকরপুর হরিণার বিলে প্রতিষ্ঠিত যশোর কেন্দ্রীয় বাসটার্মিনালটি নানা অপরাধের ঘাটিতে পরিণত হয়েছে । প্রতিদিন যাত্রী হয়রানী থেকে শুরু করে নানা অপরাধ সংঘটিত হচ্ছে বাস টার্মিনালে। সম্প্রতি সহিংস ঘটনায় সানি নামে এক সন্ত্রাসী খুনের পেছনেও টার্মিনালকেন্দ্রিক আধিপত্য বিস্তার প্রধান কারণ বলে উল্লেখ করেছেন এলাকাবাসী।
অভিযোগ থেকে জানা যায়, প্রতিষ্ঠার পর থেকে সামান্য কয়েক দিন টার্মিনালে পুলিশের উপস্থিতি থাকলেও পরে আর দেখা যায় নি। এখানে একটি পুলিশ বক্স স্থাপিত হলেও কোন পুলিশ থাকে না। এই সুযোগে এলাকার চিহ্নিত অপরাধীরা পুরো টার্মিনাল এলাকার কর্তৃত্ব নিয়েছে। গড়ে উঠেছে প্রতারক, চাঁদাবাজ ও পরিবহনের দালালচক্র। এরা যাত্রীদের সর্বস্ব ছিনিয়ে নেয়া ছাড়াও নানাভাবে প্রতারিত করছে। বিশেষ করে ভারত থেকে আসা পাসপোর্ট যাত্রীরা এই প্রতারকদের কবলে পড়ে ফতুর হয়ে বাড়ি ফিরছে। এলাকাবাসীর অভিযোগ থেকে আরো জানা যায়, অপরাধী ওই চক্রটি পুরো টামির্নাল এলাকাকে মাদকের রমরমা আখড়ায় পরিণত করেছে। এটি মাদকের ট্রানজিট রুট হিসেবেও ব্যবহৃত হয়। প্রকাশ্যেই মাদকের চালান লেনদেন হলেও কেউ কিছু বলতে সাহস পায় না। চলে প্রকাশ্য জমজমাট জুয়ার আসর। সন্ধ্যা নামার সাথে সাথেই টার্মিনাল অভ্যন্তর সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হয়। অভিযোগ রয়েছে পেছন দিকে পতিতাবৃত্তি চালানো হয়। 
এলাকাবাসী জানিয়েছেন, টার্মিনালটি প্রতিষ্ঠার পর থেকে এটি কোন না কোন অপরাধী চক্রের দ্বারা নিয়ন্ত্রিত হয়েছে। তৎকালীন সময় থেকে বর্তমান-সব সময়ই ক্ষমতাসীন দলের ছত্রছায়ায় থাকা সন্ত্রাসীরা এটি নিয়ন্ত্রণ করছে। ২০০৮ সালের পর টার্মিনালের অপরাধ সা¤্রাজ্য নিয়ন্ত্রণ করতো স্থানীয় ডাবলু। এ নিয়ে ওই এলাকায় কয়েক দফা হামলা পাল্টা হামলার ঘটনাও ঘটে। প্রায় এক বছর আগে এর দখল নেয় নয়ন নামে আরো এক সন্ত্রাসী।  এই নিয়ে ডাবলু ও নয়নের বিরোধ চরম আকার ধারণ করে। টার্মিনালের দখলকে কেন্দ্র করেই সম্প্রতি হত্যা ও বোমা হামলা সংঘটিত হয়। এলাকাবাসী হামলাকারী দু’জনকে ধরে গণধোলাই দিলে সানি নামে এক সন্ত্রাসী মারা যায়। 
এ বিষয়ে যশোর পৌরসভার সাত নম্বর ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোস্তফার দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি দৈনিক গ্রামের কাগজকে বলেন, ‘ওই টার্মিনালকে ঘিরে স্থানীয় একটি সন্ত্রাসী সিন্ডিকেট গড়ে উঠেছে। তারা কাউকেই মানেনা। তাদের বিরুদ্ধে কথা বলা কঠিন’। এ বিষয়ে পুলিশের গাফিলতিকে দায়ী করেন তিনি। 




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft