রবিবার, ২৫ আগস্ট, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
২৫ নয় ১৭ জুলাই বেনাপোল-ঢাকা ট্রেন সার্ভিসের উদ্বোধন
সরোয়ার হোসেন :
Published : Tuesday, 9 July, 2019 at 1:17 AM
২৫ নয় ১৭ জুলাই বেনাপোল-ঢাকা ট্রেন সার্ভিসের উদ্বোধন২৫ নয়- বেনাপোল-ঢাকা সরাসরি ট্রেস সার্ভিসের উদ্বোধন হবে ১৭ জুলাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনের তারিখ আটদিন এগিয়ে ১৭ জুলাই নির্ধারণ করেছেন বলে রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা নিশ্চিত করেছেন। 
এর আগে ২৫ জুলাই বেনাপোল-ঢাকা সরাসরি ট্রেন সার্ভিসের উদ্বোধনের তারিখ নির্ধারিত হয়। এ সংক্রান্ত একটি রিপোর্ট দৈনিক গ্রামের কাগজে প্রকাশিত হয়। রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনও ৩ জুলাই বেনাপোল ও যশোর রেলস্টেশন পরিদর্শন করে এই তারিখ নিশ্চিত করেছিলেন। কিন্তু, এদিন প্রধানমন্ত্রী সময় দিতে পারবেন না বিধায় তারিখ পরিবর্তন করে ১৭ জুলাই পুনঃনির্ধারিত হয়েছে বলে জানান কর্মকর্তারা। 
বাংলাদেশ রেলওয়ের পশ্চিম জোনের চিফ কর্মাশিয়াল অফিসার শাহ নেওয়াজের সাথে গতকাল রাত সোয়া ১০টায় টেলিফোনে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি নিশ্চিত করে জানান, ‘ঊর্ধতন কর্মকর্তারা আমাদেরকে জানিয়েছেন ২৫ জুলাই নয়, ঢাকা-বেনাপোল রেল সার্ভিসের উদ্বোধন হবে ১৭ জুলাই। যেহেতু এটা প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন সেহেতু তারিখও উনি নির্ধারণ করে দিয়েছেন’। 
শাহ নেওয়াজ দৈনিক গ্রামের কাগজকে আরো জানান, ‘আজই আমরা আমাদের ঊর্ধ্বতন কর্মকতাদের কাছ থেকে বিষয়টি জানতে পারলাম। আমাদেরকে ১৭ জুলাই উদ্বোধনের বাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে মৌখিকভাবে নির্দেশ দেয়া হয়েছে। হয়তো আগামীকাল (আজ মঙ্গলবার) অফিসিয়াল চিঠি হাতে পাবো। তবে, ১৭ তারিখ উদ্বোধন হচ্ছে এটা নিশ্চিত’।
বেনাপোলের স্টেশন মাস্টার সাইদুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনিও জানান, মৌখিকভাবে ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে বিষয়টি অবহিত করেছেন। 
এ ব্যাপারে ভারত-বাংলাদেশ চেম্বারের ইনপোর্ট-এক্সপোর্ট কমিটির চেয়ারম্যান মতিউর রহমান দৈনিক গ্রামের কাগজকে জানান, গতকাল রেলওয়ের মহাপরিচালক (ডিজি) শামছুজ্জামানের সাথে তার কথা হয়েছে। ডিজি তাকে জানিয়েছেন প্রদানমন্ত্রী ১৭ তারিখ ভিডিও কনফারেন্সের মাধ্যমে বেনাপোল-ঢাকা রেল সার্ভিসের উদ্বোধন করবেন। 
রেলওয়ের মহাপরিচালকের উদ্বৃতি দিয়ে মতিয়ার রহমান আরো বলেন, উদ্বোধনী অনুষ্ঠানকে সফল করার প্রস্ততি হিসেবে ১১ ও ১৩ জুলাই রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের দুটি অগ্রবর্তী দল যশোর ও বেনাপোল পরিদর্শন করবেন। ডিজি শামছুজ্জামান আসবেন ১৩ জুলাই।   




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft