সোমবার, ১৯ আগস্ট, ২০১৯
ক্রীড়া সংবাদ
আজ প্রথম সেমিফাইনাল ম্যাচ ভারতের প্রতিপক্ষ নিউজিল্যান্ড
ক্রীড়া সংবাদ :
Published : Tuesday, 9 July, 2019 at 1:34 AM
আজ প্রথম সেমিফাইনাল ম্যাচ
ভারতের প্রতিপক্ষ নিউজিল্যান্ডআজ বিকেল সাড়ে ৩টায় বিশ্বকাপ ক্রিকেটের প্রথম সেমিফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। এ ম্যাচে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। এ ম্যাচ বৃষ্টিতে ভেসে যাবার শংকা দেখা দিয়েছে। আবহাওয়া অধিদপ্তর বলছে, ম্যাচের একটি বড় অংশ বৃষ্টিতে ভেসে যেতে পারে। সে ক্ষেত্রে খেলা মাঠে গড়াতে না পারলে বুধবার রিজার্ভ ডেতে মাঠে নামবে দুই দল।
শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের জয় ও দক্ষিণ আফ্রিকার কাছে অস্ট্রেলিয়ার হারের ফলে শীর্ষে থেকেই গ্রুপ পর্ব শেষ করেছে ভারত। অস্ট্রেলিয়াকে টপকে শীর্ষে ওঠায় সেমিফাইনালে প্রতিপক্ষ হিসেবে নিউজিল্যান্ডকে পেয়েছে ভারত। কিন্তু আবহাওয়ার পূর্বাভাস বলছে, সেমিফাইনালে বাগড়া দিতে পারে বৃষ্টি।
যুক্তরাজ্যের আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ম্যানচেস্টারে আজ বৃষ্টি হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে। সকাল থেকেই বৃষ্টি শুরু হওয়ার সম্ভাবনার কথা জানিয়েছে সংস্থাটি। বৃষ্টিতে পুরো ম্যাচ ভেসে যাওয়ার সম্ভাবনা আছে। খেলা হলেও নির্ধারিত সময়ে শুরু হওয়ার সম্ভাবনা বেশ কম। সে ক্ষেত্রে বৃষ্টির কারণে বেশ কিছু ওভার কমে আসতে পারে।
গ্রুপ পর্বে দুই দলের ম্যাচটিও বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। খেলা না হওয়ায় এক পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছিল দুই দলই। তবে সেমিফাইনালে পয়েন্ট ভাগ করার সুযোগ থাকছে না। নক আউট পর্বে বৃষ্টি বাগড়া দিলে রিজার্ভ ডে এর ব্যবস্থা রেখেছে আইসিসি। বৃষ্টির কারণে আগামীকাল খেলা না হলে বুধবার একই মাঠে আবার মাঠে নামবে দুই দল।
যদি রিজার্ভ ডেতেও খেলা মাঠে গড়াতে না পারে, তা হলে নিউজিল্যান্ডকে পেছনে ফেলে ফাইনালে চলে যাবে ভারত। কারণ টুর্নামেন্টের নির্ধারিত নিয়ম অনুযায়ী, রিজার্ভ ডে তেও সেমিফাইনাল হতে না পারলে দুই দলের মধ্যে গ্রুপ পর্বে যারা ওপরে ছিল, তারাই ফাইনালে যাবে। সে হিসেবে রিজার্ভ ডে তেও বৃষ্টিতে খেলা পরিত্যক্ত হলে ফাইনালে যাবে ভারত।
তাহলে তো ভারতের খুশি হওয়া উচিত। কিন্তু বৃষ্টিতে পুরো ম্যাচ যদি ভেসে না যায়? আশিংক বৃষ্টিতে আবার বিপদে পড়তে পারে ভারত। কিঞ্চিৎ মেঘলা কন্ডিশনেই কিউই পেসাররা ভারতকে ভুগিয়েছিল দুই দলের প্রস্তুতি ম্যাচে। তাসের ঘরের মতো ভেঙে পড়েছিল ভারতের ব্যাটিং লাইনআপ।
এজবাস্টনে বৃহস্পতিবার বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায় আরেক সেমিফাইনালে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft