বুধবার, ২৪ জুলাই, ২০১৯
তথ্য ও প্রযুক্তি
এবার আসছে টিকটক কোম্পানির স্মার্টফোন !
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 9 July, 2019 at 8:51 PM
এবার আসছে টিকটক কোম্পানির স্মার্টফোন !বাংলাদেশসহ বিভিন্ন দেশে তুমুল জনপ্রিয় একটি অ্যাপ টিকটক। চীনা কোম্পানি বাইটড্যান্স অ্যাপটির নির্মাতা। চীনের কোম্পানিটি এত দিন কেবল অ্যাপ নিয়ে কাজ করত। এবার স্মার্টফোন তৈরি করে হার্ডওয়্যার দুনিয়ায় প্রবেশ করতে যাচ্ছে বাইটড্যান্স।
বাইটড্যান্স প্রধান ঝাং ইমিং জানান, ‘বাইটড্যান্সের সব অ্যাপ ইন্সটল করে স্মার্টফোন বিক্রি করা আমার অনেক দিনের স্বপ্ন।’
ওয়ান ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, ইতিমধ্যেই একাধিক চীনা ইন্টারনেট সার্ভিস কোম্পানি নিজেদের অ্যাপ ইনস্টল করে এই ধরনের ফোন বাজারে নিয়ে এসেছে। টিকটক ছাড়াও বাইটড্যান্সের অন্যান্য অ্যাপগুলো লার্ক, ফেলিনো ইত্যাদি যোগাযোগ করার জন্য ব্যবহৃত হয়। এ ছাড়া কোম্পানির একটি ভিডিও স্ট্রিমিং অ্যাপও আছে।
ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস এক প্রতিবেদনে জানায়, গত জানুয়ারি মাসে স্মার্টিসান নামে একটি স্মার্টফোন প্রস্তুতকারী কোম্পানি কিনে নিয়েছিল বাইটড্যান্স। এর পরই বাইটড্যান্সের স্মার্টফোন বাজারজাত করা নিয়ে জল্পনা শুরু হয়।
এদিকে সম্প্রতি নিউইয়র্কভিত্তিক আর্থিক ও ডেটাসেবা প্রদানকারী এবং মিডিয়া কোম্পানি ব্লুমবার্গে প্রকাশিত এক প্রতিবেদনে জানা গেছে, এই প্রথম নিজেদের লাভের লক্ষ্যে পৌঁছাতে পারেনি বাইটড্যান্স।
সম্প্রতি টেকক্রাঞ্চের এক প্রতিবেদনে প্রকাশিত হয়, আইফোন ও আইপ্যাডে সবচেয়ে বেশিবার ডাউনলোড হয়েছে টিকটক। ২০১৯ সালের প্রথম তিন মাসে অ্যাপলের ‘অ্যাপ স্টোর’ থেকে মোট ৩.৩ কোটি বার ডাউনলোড করা হয়েছে টিকটক অ্যাপ।
সম্প্রতি ভারতে টিকটক অ্যাপ নিষিদ্ধ করেছিলেন মাদ্রাজ হাইকোর্ট। পরে শর্ত সাপেক্ষে এই নিষেধাজ্ঞা তুলে নিয়েছিলেন আদালত।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft