রবিবার, ২৫ আগস্ট, ২০১৯
সারাদেশ
টানা বর্ষণে তিস্তার পানি বিপদসীমা ছুঁই ছুঁই, বন্যার আশঙ্কা করছেন স্থানীয়রা
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 10 July, 2019 at 9:04 PM
টানা বর্ষণে তিস্তার পানি বিপদসীমা ছুঁই ছুঁই, বন্যার আশঙ্কা করছেন স্থানীয়রাটানা বর্ষণ ও পাহাড়ি ঢলে নীলফামারীর কয়েকটি পয়েন্টে তিস্তা নদীর পানি বেড়ে বিপদসীমা ছুঁই ছুঁই করছে। এতে করে কোনো এখনও কোনো এলাকা প্লাবিত না হলেও বন্যার আশঙ্কা করছেন স্থানীয়রা। এজন্য তিস্তা বেষ্টিত চর এলাকার লোকজন বন্যা মোকাবেলার প্রস্তুতি নিচ্ছে।
বুধবার সকাল পর্যন্ত নীলফামারীর ডিমলা উপজেলার ডালিয়ায় তিস্তা ব্যারাজ পয়েন্টে তিস্তার পানি বিপদসীমার ১০ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছিলো।
এলাকাবাসী জানায়, গত সোমবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত টানা বৃষ্টি হচ্ছে। এর সঙ্গে উজানের ঢলে তিস্তা নদীর পানি বাড়তে শুরু করে। ফলে বন্যার আশঙ্কায় তিস্তা বেষ্টিত চর এলাকার লোকজন বন্যা মোকাবেলার প্রস্তুতি নিচ্ছে।
ডিমলা উপজেলার পূর্ব ছাতনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ খাঁন বলেন, সোমবার মধ্যরাত থেকে তিস্তার পানি বৃদ্ধি পেতে শুরু করে। তবে এখনও কোনো এলাকা প্লাবিত হয়নি।
একই উপজেলার টেপাখড়িবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ময়নুল হক বলেন, তিস্তা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় তিস্তাপাড়ের মানুষজন বন্যার আশঙ্কা করছেন। এজন্য তারা সতর্কাবস্থায় রয়েছে।
তিস্তা ব্যারাজ পয়েন্টে সকাল ৬টায় নদীর পানি বিপদসীমার ১০ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হয় বলে নিশ্চিত করেছেন ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন। তিনি বলেন, পরিস্থিতি মোকাবেলায় বন্যা নিয়ন্ত্রণ বাঁধসহ দুর্বল স্থাপনাগুলো শক্তিশালীকরণে কাজ শুরু করা হয়েছে। পরিস্থিতি এখনও স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft