বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯
ক্রীড়া সংবাদ
আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপ: পাকিস্তানকে হারাল বাংলাদেশ
ক্রীড়া ডেস্ক :
Published : Thursday, 11 July, 2019 at 4:30 PM
আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপ: পাকিস্তানকে হারাল বাংলাদেশপ্রথমবারের মতো ইংল্যান্ডে বসেছে আন্তঃসংসদ ক্রিকেট বিশ্বকাপ। এতে অংশগ্রহণ করেছে বিশ্বকাপে অংসশগ্রহণকারী আট দেশের সংসদ সদস্যরা। বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে আরও আছে পাকিস্তান, সাউথ আফ্রিকা এবং নিউজিল্যান্ড। আর ‘এ’ গ্রুপে খেলবে ভারত, স্বাগতিক ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কা।
এ টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশের সংসদীয় ক্রিকেট দল। বুধবার (১০ জুলাই) বাংলাদেশ সময় দুপুর ২টায় লন্ডনের চিসউইক বার্লিংটন লেনে অনুষ্ঠিত হয় ম্যাচটি। বাংলাদেশ দলের নেতৃত্ব দেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও প্রথম টেস্ট অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়।
বাংলাদেশ দলের হয়ে খেলছেন ১৯জন সংসদ সদস্য। তবে মাশরাফি বিন মোর্ত্তজা সংসদ সদস্য হওয়ার পরেও জাতীয় দলের হয়ে ক্রিকেট খেলায় অংশ নেননি এবারের আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপে।
পাকিস্তানের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল নির্ধারিত ১৫ ওভার শেষে ৫ উইকেটের বিনিময়ে ১৩৫ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান সংসদীয় ক্রিকেট দলের ইনিংস শেষ হয় ১২৩ রানেই।
বাংলাদেশের হয়ে দলের অধিনায়ক নাইমুর রহমান দুর্জয় আম্পায়ারের ভুল ও ত্রুটিপূর্ণ সিদ্ধান্তের শিকার হয়ে ফিরে আসলেন ৪ রান করে। চার নম্বরে উইকেটে গিয়ে প্রথম বলে পুল করে ডিপ স্কোয়ার লেগ আর ডিপ মিড উইকেটের মাঝখান দিয়ে বাউন্ডারি হাকানো দুর্জয় পরের বলে অনসাইডে ঘোরাতে যান কব্জির মোচরে। বল লেগস্টাম্পের বাইরে পড়ে ভিতরে ঢুকছিল। দুর্জয় ছিলেন অনেকটা সামনে।
পেশাদার ক্রিকেটাররা হলে হয়ত আবেদনই করতেন না। কিন্তু পাকিস্তানের বোলার আবেদন করলেন। দুর্জয় এবং বাংলাদেশ দলও সমর্থকদের অবাক করে আম্পায়ারও আঙুল তুলে দিলেন !
অধিনায়ক আম্পায়ারের ভুল সিদ্ধান্তের বলি হলেও বাংলাদেশ সংসদীয় দলের অধিনায়ক নাইমুর রহমান দুর্জয় বল হাতে স্পিন ভেলকিতে পাকিস্তানিদের বেসামাল করে ছাড়েন। দুর্জয়ের অফস্পিনে আউট হন তিন পাকিস্তানি ক্রিকেটার।
শেষ পর্যন্ত বাংলাদেশ সংসদীয় দলের ১২ রানের জয়ের নায়কও অধিনায়ক দুর্জয়। এছাড়া বাংলাদেশের সংসদ সদস্যর মধ্যে ব্যাট হাতে নেমে নজর কাড়লেন বাগেরহাট-২‘র শেখ তন্ময়। কভার ড্রাইভে এক দৃষ্টি নন্দন বাউন্ডারি হাঁকানো তন্ময়ের ব্যাট থেকে আসে ১৫ রান।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft