বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯
সারাদেশ
শিক্ষকের গায়ে কেরোসিন দেওয়ার ঘটনায় ইউএসটিসির ৪ শিক্ষার্থী বহিষ্কার
চট্টগ্রাম জেলা প্রতিনিধি :
Published : Thursday, 11 July, 2019 at 4:37 PM
শিক্ষকের গায়ে কেরোসিন দেওয়ার ঘটনায় ইউএসটিসির ৪ শিক্ষার্থী বহিষ্কারইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি চট্টগ্রাম (ইউএসটিসি)'র ইংরেজি বিভাগের উপদেষ্টা অধ্যাপক মাসুদ মাহমুদের গায়ে কেরোসিন দেওয়ার ঘটনায় অভিযুক্ত চারজন ছাত্রের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
এদের একজনকে স্থায়ী বহিষ্কার ও তিনজনকে এক বছরের জন্য বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল সাড়ে ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে সংবাদ সম্মেলন করে এ তথ্য দেন ইউএসটিসির প্রক্টর নুর-ই-আলম সিদ্দিকী।
তিনি জানান, এই ঘটনায় পুলিশের হাতে গ্রেপ্তার মাহমুদুল হাসানকে ছাত্রত্ব বাতিল করে স্থায়ী বহিষ্কার করা হয়েছে। মাইনুল আলম, শেখ রাসেল ও মো. আরিফ হোসেনকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।
সংবাদ সম্মেলনে নুর-ই-আলম সিদ্দিকী বলেন, কেরোসিন দেওয়ার ঘটনার দ্রুত সময়ের মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা নিয়ে মাসুদ মাহমুদকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ঘটনাস্থল থেকেই  মাহমুদুল হাসানকে গ্রেফতার করে পুলিশ। এরপর বিশ্ববিদ্যালয় পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করে। ওই কমিটির তদন্তে আরো তিনজনের সম্পৃক্ততার প্রমাণ পাওয়া যায়। এই ঘটনায় মোট চারজনকে অভিযুক্ত করে তদন্ত প্রতিবেদন জমা দেয় তদন্ত কমিটি।
তদন্ত কমিটির দেয়া প্রতিবেদন পর্যালোচনা করে অভিযুক্ত মাহমুদুল হাসানকে ছাত্রত্ব বাতিল করে স্থায়ী বহিষ্কার,  বাকি তিনজনকে এক বছরের জন্য বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে বহিষ্কৃতদের আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়ার কথাও জানান তিনি। তিনি বলেন ১৫ জুলাই পর্যন্ত নিজেদের আত্মপক্ষ সমর্থনে লিখিত চিঠি দেওয়ার সুযোগ থাকবে।
সংবাদ সম্মলেনে উপস্থিত  ছিলেন সহকারী প্রক্টর এসএম সোয়েব, মোহাম্মদ শহীদুল ইসলাম, মোহাম্মদ আবদুর রশিদ ও বৈশাখী বিশ্বাস ও ভারপ্রাপ্ত রেজিস্টার দিলীপ কুমার বড়ুয়া।
এদিকে গ্রেপ্তার মাহমুদুল হাসানকে জিজ্ঞাসাবাদের জন্য আরও একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (১০ জুলাই) চট্টগ্রাম মহানগর হাকিম মো. সফি ‍উদ্দিন এই আদেশ দিয়েছেন বলে জানিয়েছেন নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি-প্রসিকিউশন) মো. কামরুজ্জামান।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft