রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯
ক্রীড়া সংবাদ
রশিদের ঘূর্ণিঝড়ের পর আর্চারের আঘাতে কোণঠাসা অস্ট্রেলিয়া
ক্রীড়া ডেস্ক :
Published : Thursday, 11 July, 2019 at 6:56 PM
রশিদের ঘূর্ণিঝড়ের পর আর্চারের আঘাতে কোণঠাসা অস্ট্রেলিয়াস্টিভেন স্মিথ এবং অ্যালেক্স ক্যারের ব্যাটে শুরুর ধাক্কাটা সামলে উঠেছে অস্ট্রেলিয়া। এবার সামনে এগিয়ে যাওয়ার পালা। দুই ব্যাটসম্যান ততক্ষণে ১০৩ রানের দুর্দান্ত জুটিও গড়ে নিয়েছেন। হঠাৎই ঘূর্ণিঝড় তোলেন আদিল রশিদ। ইসিংসের ২৮তম ওভারের দ্বিতীয় ও ষষ্ঠ বলে তুলে নিলেন ক্যারে আর স্টইনিসের উইকেট।
এরপর ম্যাক্সওয়েলকে নিয়ে এগোতে চাইলেন স্মিথ। তাকেও থামিয়ে দিলেন আর্চার। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ক্যাঙ্গারুদের সংগ্রহ ৩৫.৩ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৯ রান। ব্যাট করছেন স্টিভেন স্মিথ ৬৬ ও প্যাট কামিন্স ১।
বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অজি কাপ্তান অ্যারোন ফিঞ্চ। কিন্তু ব্যাট করতে নেমে শুরুতেই ইংলিশ পেসারদের তোপের মুখে পড়ে ওপেনাররা। প্রথম ওভার কোনোভাবে কাটিয়ে দিতে পারলেও ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলেই জোফরা আরচারকে ঠিক মতো খেলতে পারেননি ফিঞ্চ। এলবির ফাঁদে পড়ে গোল্ডেন ডাক মেরে প্যাভিলিয়নে ফেরেন তিনি।
শূন্য রানে তার বিদায়ের পর চলতি বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে থাকা ডেভিড ওয়ার্নারও ফেরেন হতাশ হয়ে। ১১ বলে ৯ রান করা এই ওপেনার ওকসের দুর্দান্ত এক বাউন্সারে ব্যাটের কানায় লাগিয়ে স্লিপে বেয়ারস্টর হাতে ক্যাচ দেন। অস্ট্রেলিয়ার দলীয় রান তখন ১০।
স্মিথকে সঙ্গী করে বিশ্বকাপের অভিষেক ম্যাচটা রাঙাতে চেয়েছিলেন হ্যান্ডসকম্ব।  কিন্তু মাত্র ৪ রানের জুটি হলো তাদের। ইনিংসের সপ্তম ওভারের প্রথম বলেই ক্রিস ওকসের আঘাত। এবার খেলতে গিয়ে বোল্ড হয়ে ফেরেন অভিষিক্ত এই ক্রিকেটার। ১২ বলে ৪ রান করে আউট হন তিনি।
ইনিংনের ২৮তম ওভারে ইংলিশ লেগ স্পিনার আদিল রশিদের মায়াবী ঘূর্ণি ফাঁদে পড়ে পরিবর্তিত ফিল্ডার জেমস ভিন্সের হাতে ক্যাচ দেন উইকেটে সেট হয়ে যাওয়া অ্যালেক্স ক্যারে। ৭০ বল খেলে ৪৬ রান করে আউট হন তিনি। এরপর একই ওভারের শেষ বলে আদিল রশিদের বলটা ঠিকমত বুঝতে পারেননি মার্কাস স্টইনিস। এলবির ফাঁদে পড়ে খালি হাতেই ফিরতে হয় স্টইনিসকে।
ইংল্যান্ড একাদশ : জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট,  ইউইন মরগান (অধিনায়ক),বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), ক্রিস ওকস, আদিল রশিদ, জোফরা আর্চার, লিয়াম প্লাঙ্কেট ও মার্ক উড।
অস্ট্রেলিয়া একাদশ : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ,  পিটার হ্যান্ডসকম্ব, মার্কাস স্টয়িনিস, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক,  নাথান কোল্টার নাইল ও জেসন বেহরেনডর্ফ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft