বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
ফরিদপুরের স্কুল শিক্ষিকা শাহাজাদী বেগম আর নেই
ফরিদপুর প্রতিনিধি :
Published : Thursday, 11 July, 2019 at 9:03 PM
ফরিদপুরের স্কুল শিক্ষিকা শাহাজাদী বেগম আর নেইফরিদপুর শহরের সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন প্রধান শিক্ষিকা নারীনেত্রী শাহাজাদী বেগম (৬৮) মারা গেছেন (ইন্নালিল্লাহি.......রাজিউন)।
বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তিনি দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্বামী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য স্বজন-গুণগ্রাহী রেখে গেছেন।
বৃহস্পতিবার বাদ এশা সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। শুক্রবার (১২ জুলাই) সকাল ১০টার দিকে গ্রামের বাড়ি ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বানা ইউনিয়নের শিরগ্রামে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর পারিবারিক গোরস্থানে তার দাফন সম্পন্ন হবে।
শাহাজাদী বেগমের স্বামী বেসরকারি উন্নয়ন সংস্থা পল্লী প্রগতি সহায়ক সমিতির নির্বাহী পরিচালক মুক্তিযোদ্ধা অলিয়ার রহমান খান। ওই প্রতিষ্ঠানের কোষাধ্যক্ষ ছিলেন শাহাজাদী বেগম। শহরের ঝিলটুলী মহল্লার বাসিন্দা শাহাজাদী বেগম টিআইবি-সনাক ফরিদপুরের স্বজন এবং জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) সদস্য ছিলেন। তিনি জেলা খেলাঘরের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া মহিলা পরিষদ, শিক্ষক সমিতি, ক্রীড়া সংস্থা, স্কাউট আন্দোলনসহ বিভিন্ন সামাজিক ও সেবামূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন তিনি।
শাহাজাদী বেগম ১৯৫১ সালে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ১৯৭৬ সালে প্রতিষ্ঠাকালীন থেকেই সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হিসেবে দায়িত্ব গ্রহণ করেন তিনি। এই বিদ্যালয় থেকেই ২০১৭ সালে অবসরে যান তিনি।
শাহাজাদী বেগমের মৃত্যুতে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি ইমতিয়াজ হাসান রুবেল, টিআইবি, সনাক ফরিদপুর, জেলা খেলাঘরসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft