বুধবার, ২৪ জুলাই, ২০১৯
ক্রীড়া সংবাদ
পন্টিংকে টপকে জো রুটের বিশ্বরেকর্ড
ক্রীড়া ডেস্ক :
Published : Thursday, 11 July, 2019 at 9:58 PM
পন্টিংকে টপকে জো রুটের বিশ্বরেকর্ডঘরের মাঠে বিশ্বকাপ। কিছু রেকর্ড তো নিজেদের করতেই হবে। আর তেমনই করে দেখালেন ইংলিশ ব্যাটসম্যান জো রুট। চলমান বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনলে দারুণ এক কীর্তি গড়লেন তিনি। অস্ট্রেলিয়ার সাবেক বিশ্বকাপ জয়ী অধিনায়ক রিকি পন্টিংকে টপকে এক আসরে সর্বোচ্চ ক্যাচ নেওয়ার বিশ্বরেকর্ড গড়লেন রুট।
আদিল রশিদের বলে প্যাট কামিন্সের ক্যাচ তালু বন্দি করার মধ্য দিয়ে এই রেকর্ড গড়েন তিনি। রুটের বর্তমান ক্যাচ সংখ্যা ১২টি। মজার ব্যাপারে পন্টিংকে পেছনে ফেলতে তার দেশ অস্ট্রেলিয়াকেই প্রতিপক্ষ হিসেবে বেছে নিলেন রুট।
এর আগে ২০০৩ বিশ্বকাপ আসরে ১১টি ক্যাচ নিয়েছিলেন পন্টিং। এই আসরে ১০টি ক্যাচ নিয়ে তালিকায় তৃতীয়স্থানে আছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস। আরেক প্রোটিয়া তারকা রাইলে রুশো ২০১৫ বিশ্বকাপে ৯টি ক্যাচ নিয়ে তালিকায় চারে। চলমান আসরে আবার ৯টি ক্যাচ নিয়ে যৌথভাবে চতুর্থ স্থানে আছেন ইংলিশ তারকা জনি বেয়ারস্টো।
বৃহস্পতিবার (১১ জুলাই) বার্মিংহামের এজবাস্টনে ফাইনালে যাওয়ার লড়াইয়ে অজিদের মুখোমুখি হয় স্বাগতিক ইংল্যান্ড। যেখানে প্রথমে ব্যাট করা অ্যারন ফিঞ্চের দল ২২৩ রানে গুটিয়ে যায়। এই ইনিংসে ৩৭.৪ ওভারে আদিল রশিদের বলে অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স তুলে মারলে, সেখান থেকে ক্যাচ লুফে নেন রুট। সেই সঙ্গে বিশ্বরেকর্ডও নাম লেখান এই তারকা।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft