রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯
সারাদেশ
নেত্রকোণায় ২৫০ গ্রাম প্লাবিত
নেত্রকোণা সংবাদদাতা :
Published : Thursday, 11 July, 2019 at 8:22 PM
নেত্রকোণায় ২৫০ গ্রাম প্লাবিতনেত্রকোণার কলমাকান্দায় টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ২৫০টি গ্রাম নতুন করে প্লাবিত হয়েছে। বৃহস্পতিবার (১১ জুলাই) টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে প্রায় তিন হাজার কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে।
উপজেলা সদরের সঙ্গে বিভিন্ন ইউনিয়নের পাকা সড়ক ও স্থানীয় সংযোগ সড়ক পানির নিচে তলিয়ে গেছে। জলাবদ্ধতার করণে ওই সব সড়কে যান চলাচল বন্ধ আছে। খাবার ও বিশুদ্ধ পানির সঙ্কট দেখা দিয়েছে। বন্যার পানিতে পুকুরের মাছ ভেসে গেছে। শিক্ষার্থীরা ঠিকমতো শিক্ষা প্রতিষ্ঠানে আসতে পারছে না। পানিবন্দি হয়ে পড়েছে প্রায় পাঁচ হাজার মানুষ।
দুই সপ্তাহ আগেও এ উপজেলার বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল। পরপর দুই দফায় পাহাড়ি ঢলের কারণে দিশেহারা ৫০০০ ক্ষতিগ্রস্ত পরিবার।
উপজেলার আটটি ইউনিয়নের মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত বড়খাপন, খারনৈ, কলমাকান্দা, রংছাতী ও পোগলা ইউনিয়ন।
নেত্রকোণা-১ আসনের সংসদ সদস্য মানু মজুমদার গভীর উদ্বেগ প্রকাশ করে কলমাকান্দা উপজেলাকে দুর্গত এলাকা ঘোষণার দাবি করে বলেন, টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে পরপর দুই দফায় প্লাবিত হয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। যার ফলে উপজেলার ক্ষতিগ্রস্ত কৃষক, দিনমজুর, ও মৎস্য চাষিদের পুনর্বাসনের কর্মসূচি গ্রহণ। বিধ্বস্ত রাস্তাঘাট মেরামত, ধসে যাওয়া ব্রিজ কালভার্ট পূর্ণ নির্মাণ করার বিষয়ে সদয় বিবেচনার জন্য প্রধানমন্ত্রীর নিকট দাবি করেন। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft