সোমবার, ১৯ আগস্ট, ২০১৯
সারাদেশ
কুড়িগ্রামে পানিবন্দী ১০ হাজার মানুষ
কুড়িগ্রাম সংবাদদাতা :
Published : Friday, 12 July, 2019 at 5:17 PM
কুড়িগ্রামে পানিবন্দী ১০ হাজার মানুষকুড়িগ্রামে অবিরাম বর্ষণ ও উজানের ঢলে নদ-নদীতে কয়েকদিন ধরে পানি বাড়ছে। এতে নদ-নদী তীরবর্তী নিম্নাঞ্চলের ঘরবাড়িতে পানি প্রবেশ করায় পানিবন্দী হয়ে পড়েছে ১০ হাজার মানুষ।
নিমজ্জিত হয়েছে নিচু এলাকার বীজতলা, ভুট্টা ও সবজির ক্ষেত। কুড়িগ্রাম সদর, ফুলবাড়ী, নাগেশ্বরী, রাজারহাট, উলিপুর, চিলমারী ও রৌমারী উপজেলার শতাধিক চরগ্রামের নিচু এলাকা প্লাবিত হয়েছে।
পানি দ্রুতগতিতে বাড়তে থাকায় দু’একদিনের মধ্যে ব্রহ্মপুত্রের পানি বিপদসীমা অতিক্রম করবে বলে জানিয়েছে স্থানীয় পানি উন্নয়ন বোর্ড। তবে এখনো সবগুলো নদ-নদীর পানি বিপদসীমার নিচে রয়েছে।
কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম জানান, আগামী ২৪ ঘণ্টায় ব্রহ্মপুত্রের পানি এবার বিপদসীমা অতিক্রম করবে। বেশ কিছু এলাকা প্লাবিত হবে। তবে ব্যাপক বন্যার আশংকা নেই।
তিনি আরো জানান, ঝুঁকিপূর্ণ বাঁধগুলো নজরদারির মধ্যে রাখা হয়েছে এবং ভাঙন রোধে প্রয়োজনীয় জিও ব্যাগ প্রস্তুত রাখা হয়েছে।
অন্যদিকে, টানা বৃষ্টিতে জেলা শহরের চড়ুয়াপাড়া, চর ভেলাকোপা, কলেজপাড়াসহ বিভিন্ন এলাকায় পানি নিশষ্কাশনের ব্যবস্থা না থাকায় জলা বদ্ধতার সৃষ্টি হয়েছে। এসব এলাকার প্রায় শতাধিক পরিবার পনিবন্দী জীবনযাপন করছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft