বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯
জাতীয়
বিএনপি দুর্বল দল নয় : কাদের
কাগজ ডেস্ক :
Published : Friday, 12 July, 2019 at 5:28 PM
বিএনপি দুর্বল দল নয় : কাদেরসাংগঠনিকভাবে দুর্বল হলেও সমর্থনের দিক থেকে বিএনপি দুর্বল নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
একটি টেলিভিশনে একান্ত সাক্ষাৎকারে ওবায়দুল কাদের বলেন, দেশের রাজনীতি থেকে বিএনপি হারিয়ে যাবে, এমন মনে করার কোন কারণ নেই। আওয়ামী লীগ বিরোধী শক্তির প্লাটফর্ম হিসেবেই দলটি টিকে থাকবে।
ওবায়দুল কাদের আরও বলেন, সাম্প্রদায়িক শক্তির সাথে জোট করার কারণেই জনগণের কাছে গ্রহণযোগ্যতা হারাচ্ছে বিএনপি। সাথে রয়েছে দলটির নেতৃত্বের সমন্বয়হীনতা।
তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজে সংসদে না থেকে যাকে তার আসন থেকে নির্বাচিত করান তাকে দিয়ে কী বিএনপির উদ্দেশ্য হাসিল হবে। মির্জা ফখরুল বিরোধী দলের নেতা না হলেও তিনি সংসদে এলে বিরোধী দলের নেতার চেয়েও শক্তিশালী মেসেজ তিনি দিতে পারতেন।
ভুলের কারণে বিএনপি সংকুচিত হতে থাকলেও রাজনীতিতে দলটিকে হালকাভাবে নেয়ার সুযোগ নেই বলেও জানান, ওবায়দুল কাদের।
তিনি বলেন, সমর্থনের দিক থেকে বিএনপি দুর্বল পার্টি এটা মনে করার কোনো কারণ নেই। তুচ্ছ-তাচ্ছিল্য করারও কোনো উপায় নেই। তাদের সমর্থক প্রচুর। এছাড়া জামায়াতের নিবন্ধন বাতিল হওয়ায় তারা সরাসরি রাজনীতি করতে পারছে না। বিএনপির আশ্রয়ে আছে।
শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে সন্ত্রাস এবং দুর্নীতি অভিযোগ থাকলেও বিএনপির নেতৃত্ব জিয়া পরিবারকে ঘিরেই আর্বতিত হবে বলেও মনে করেন ওবায়দুল কাদের। বলেন, খালেদা জিয়ার রাজনীতিতে ফিরে আসা কঠিন।
তিনি বলেন, ভারতে যেমন সোনিয়া গান্ধীর পর তার ছেলেমেয়েকে নিয়ে কংগ্রেসের ভবিষ্যত ভাবা হচ্ছে ঠিক তেমনি আমাদের এখানেও বিএনপিতে একই অবস্থা বিরাজ করছে। বেগম জিয়ার বয়স হয়েছে। শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন। আমার মনে হয়না তিনি আর হাল ধরবেন। তিনি তার ছেলেকে নিয়ে ভাবছেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft