শনিবার, ০৪ এপ্রিল, ২০২০
সারাদেশ
পদ্মা সেতু নিয়ে গুজব, চট্টগ্রামে আরমান আটক
চট্টগ্রাম জেলা প্রতিনিধি :
Published : Friday, 12 July, 2019 at 7:53 PM
পদ্মা সেতু নিয়ে গুজব, চট্টগ্রামে আরমান আটকচট্টগ্রামের আনোয়ারা উপজেলা থেকে আরমান হোসেন (২০) নামের এক কিশোরকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে আটক করেছে র‌্যাব। শুক্রবার (১২ জুলাই) ভোর রাতে উপজেলার বারখাইন তৈলারদ্বীপ এলাকা থেকে তাকে আটক করা হয়।
বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মাশকুর রহমান জানান, আটক আরমান হোসেন তৈলারদ্বীপ এলাকার মৃত আবুল হাশেমের ছেলে। তিনি ওই এলাকায় পোলট্রি ফার্মের ব্যবসা করেন।
তিনি জানান, পদ্মা সেতুতে মানুষের মাথা ও রক্ত লাগবে এমন একটি স্ট্যাটাস দিয়ে আরমান সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়াচ্ছিল। সে চট্টগ্রামের আনোয়ারার তৈলারদ্বীপ এলাকার আরিফুর কবির মেম্বারের বাড়ির সামনে অবস্থান করছে এমন গোপন খবরের ভিত্তিতে তাকে সেখান থেকে আটক করা হয়। তার বিরুদ্ধে আনোয়ারা থানায় তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে।
তিনি আরও জানান, এছাড়াও সে মোবাইলফোন দিয়ে পদ্মা সেতুর বিভিন্ন ভিডিও শেয়ার করেন। এরমধ্যে ৮ জুলাই সাড়ে ১০টার দিকে ‘পদ্মা সেতুর জন্য মানুষের মাথা লাগবে!! সবাই সাবধান!!’ শিরোনামে একটি। একই দিন বিকাল সাড়ে ৫টার দিকে ‘এইমাত্র পাওয়া, রক্তের অভাবে বন্ধ হয়ে যাচ্ছে পদ্মা সেতুর কাজ, কত মানুষের রক্ত লাগবে পদ্মাসেতুতে’ শিরোনামে আরেকটি ইউটিউব ভিডিও। এর কিছুক্ষণ পর ‘অলরেডি চারজন গায়েব, আতঙ্কে গ্রাম ছাড়া হাজার মানুষ’ শিরোনামে আরেকটি।
পরদিন ৯ জুলাই ১১টার দিকে ‘পদ্মা সেতুর জন্য মাথা সংগ্রহ করতে বাচ্চা চুরি করার সময় ধরা খেলো মহিলা’ শিরোনামে আরেকটি। সর্বশেষ ওই্ দিন দুপুর পৌনে ১টার দিকে ‘গুজব নয় সত্যি! রক্ত চায় পদ্মা সেতু! ও ঘর ছাড়া শতাধিক পরিবার শিরোনামে’ বিভ্রান্তিকর ও মিথ্যা গুজব, সরকার ও দেশবিরোধী মন্তব্য পোস্ট ও শেয়ার করে আরমান।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft