শনিবার, ০৪ এপ্রিল, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
মেহেরপুর-কুষ্টিয়া সড়কে বাস চলাচল বন্ধ
মেহেরপুর প্রতিনিধি :
Published : Saturday, 13 July, 2019 at 6:54 AM
মেহেরপুর-কুষ্টিয়া সড়কে বাস চলাচল বন্ধবাস মালিক ও শ্রমিকদের মধ্যে দ্বন্দ্বের জেরে মেহেরপুর-কুষ্টিয়া সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। শুক্রবার (১২ জুলাই) সকাল থেকে মেহেরপুর জেলা বাস মালিক সমিতির কোনো বাস চলাচল করছে না। কুষ্টিয়া থেকেও কোনো বাস মেহেরপুরে আসছে না।
বিষয়টি নিয়ে মিমাংসার জন্য জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির কার্যালয়ে বিকালে জরুরী সভা ডাকা হয়েছে। সভায় মালিক, শ্রমিক, সাংবাদিক ও প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিত থাকার কথা রয়েছে।
বাস বন্ধ থাকায় শ্যালো ইঞ্জিনচালিত বিভিন্ন প্রকার অবৈধ যান আলগামন, নসিমন, করিমন ও ব্যাটারি চালিত অটোরিকশা এখন যাত্রীদের একমাত্র ভরসা।
মেহেরপুর মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান বলেন, আন্তঃজেলার সব রুটে টানা ৩৬ দিন বাস চলাচলের পর ৪৬ দিন বাস বন্ধ থাকে। বন্ধের সময় কাজ না থাকায় বাস শ্রমিকদের মানবেতর জীবন কাটাতে হয়। এজন্য বন্ধের সময়সীমা কমাতে মেহেরপুর-কুষ্টিয়া সড়কে প্রতিটি বাস দুবার চলাচলের পরিবর্তে একবার চালানোর দাবি শ্রমিকদের। মালিক পক্ষ যতদিন এ দাবি না মানবে ততদিন বাস চলাচল বন্ধ রাখবে শ্রমিকেরা।
বাস মালিক সমতির সাধারণ সম্পাদক গোলাম রসুল জানান, শ্রমিকদের এ দাবি আগেও মানা হয়েছিল। পরবর্তীতে শ্রমিকরাই তা পরিবর্তন করেছে। মালিকদের সঙ্গে না বসেই তারা বাস চলাচল বন্ধ করে দিয়েছে। তবে শ্রমিক পক্ষের সঙ্গে আলোচনা চলছে। শিগগিরই সমাধান হবে।
অতিরিক্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম বলেন, উভয়পক্ষের সঙ্গে সমঝোতার চেষ্টা চলছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft