শনিবার, ০৪ এপ্রিল, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
মোরেলগঞ্জে ৭ গ্রামের মানুষের ভরসা একটি ভাঙ্গা পুল!
গনেশ পাল, মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি :
Published : Saturday, 13 July, 2019 at 6:54 AM
মোরেলগঞ্জে ৭ গ্রামের মানুষের ভরসা একটি ভাঙ্গা পুল! বাগেরহাটের মোরেলগঞ্জে জিউধরা ইউনিয়নের কুরুপের ধাইড় ডেউয়াতলা পদ্মপুকুর পাড়ের খালের ভাঙ্গা কাঠের পুলটি র্দীঘদিন যাবৎ জরাজীর্ণ অবস্থায় পড়ে রয়েছে। ৭ গ্রামের মানুষের একমাত্র ভরসা এ ভাঙ্গা পুলটি। প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। স্কুল কলেজ শিক্ষার্থীসহ হাজার হাজার মানুষের ভোগান্তি এতে চরমে উঠেছে।
বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে দেখা গেছে, কুরুপের ধাইড়, পদ্মপুকুর পাড়, ডেউয়াতলা সংযোগ খালের ১ ও ৩ নং দুটি ওয়ার্ডের বাসিন্দাদের বসবাস। জনসংখ্যা রয়েছে প্রায় ৫ হাজার। এ ছাড়াও চারাখালি, ডেউয়াতলা, হাওলার ডাঙ্গা, গাজি বাড়ি, সরদার পাড়া, সনিরজোড়, ফুলহাতা ও ঘষিয়াখালীর চলাচলের মাধ্যম এ জরাজীর্ণ পুল। প্রতিনিয়ত এ পুল থেকে পারাপার হচ্ছে শিক্ষার্থীসহ হাজারও মানুষ।
এ পুল পার হয়ে প্রতিদিন ছাত্র-ছাত্রীরা পাঠদানের জন্য যাচ্ছেন শিক্ষাপ্রতিষ্ঠান সোমাদ্দারখালী দক্ষিণ বাংলা কলেজ, টেকনিক্যাল কলেজ, হাজী রাজাউল্লাহ্ মাধ্যমিক বিদ্যালয়, পূর্ব কুরুপের ধাইড় সরকারি প্রাথমিক বিদ্যালয়, ডেউয়াতলা কে সি মাধ্যমিক বিদ্যালয়, ডেউয়াতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও খনির খন্ড দাখিল মাদ্রাসা। এ ছাড়াও  রয়েছে ৩টি মসজিদ ও শিশু শিক্ষার্থীদের জন্য একটি কিন্ডার গার্টেন স্কুল।
কথা হয় এ পুল পারাপারের সময় পথচারী সাত্তার হাওলাদার (৭৫), জাহাঙ্গীর শেখ (৫৫), রুস্তুম আলী হাওলাদার (৭০), বিপ্লব মোল্লা (৩২), শিক্ষক শাহাজাহান শেখ (৪৫), শিক্ষার্থী রুবেল মুন্সী, রুপম, তামান্না ইয়াসমীনসহ একাধিক পথচারীর সাথে। তারা বলেন, ১০/১২ বছর আগে ইউনিয়ন পরিষদের মাধ্যমে এ কাঠের পুলটি নির্মাণ করা হয়। পরবর্তীতে আর কোন সংস্কার হয়নি। দু বছর আগে কয়েকখানা কাঠের তকতা দিয়ে সংস্কারের নামে কিছু কাজ করা হয়েছিলো। কাঠের পুলটি সংস্কারের পরবর্তীতে একটি কালভার্ট নির্মানের জন্য এলাকাবাসী দাবি জানান।
এ বিষয়ে ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বাদশা বলেন, তিনি নির্বাচিত হওয়ার পরে ইউনিয়ন পরিষদের মাধ্যমে একবার পুলটি সংস্কার করা হয়েছিলো। পুনরায় সংস্কারের জন্য পরিষদের সভা করে রেজিলেশন আকারে এলজিএসপিতে বরাদ্দের জন্য আবেদন করা হয়েছে। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft