শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯
জাতীয়
অস্বাভাবিক সরকার মন্ত্রিসভাও অস্বাভাবিক : মোশাররফ
কাগজ ডেস্ক :
Published : Saturday, 13 July, 2019 at 7:46 PM
অস্বাভাবিক সরকার মন্ত্রিসভাও অস্বাভাবিক : মোশাররফবর্তমান আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারকে অস্বাভাবিক বলে উল্লেখ্য এই সরকারের মন্ত্রীসভাকেও অস্বাভাবিক বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।
শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
নির্বাচন কমিশনের সমালোচনা করে মোশাররফ বলেন, এই সরকার নির্বাচনের যে ঘটনা ঘটাল তা অত্যন্ত ধিক্কৃত। প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা শেষ পর্যন্ত বলতে বাধ্য হয়েছে যে শতভাগ ভোট পড়া স্বাভাবিক নয়। যদি এটা স্বাভাবিক না হয় তাহলে তো অবশ্যই এটা অস্বাভাবিক।আর আগের রাতে ভোট ডাকাতি এটা কতটা স্বাভাবিক।
তিনি বলেন, এই অস্বাভাবিক সরকারের কারণে বর্তমান যে মন্ত্রিসভা সেটাও অস্বভাবিক । এখানে সিনিয়র মন্ত্রীদেরকে বাদ দিয়ে নতুনদেরকে মন্ত্রী করা হয়েছে। যাদেরকে জনগণ চেনে না।
বিএনপির এই নেতা বলেন, বর্তমান সরকার যে বাজেট দিয়েছে সেটাও অস্বভাবিক, এই বাজেট এক লক্ষ ৪৫ হাজার ৩৮০কোটি টাকার ঘাটতিপূর্ণ বাজেট।। যারা ঋণখেলাপি, যারা কালো টাকার অধিকারী তাদেরকে প্রাধান্য দিয়ে এই বাজেট করা হলো। কারণ এবারের অর্থমন্ত্রী এদেশের ১০জন ধনীর মধ্যে একজন। কোনোদেশেই ধনী ব্যবসায়ীদেরকে অর্থমন্ত্রী বানানো হয় না।
মোশারফ বলেন, এ মাসের প্রথম সপ্তাহে গড়ে ৬জন শিশু ধর্ষিত হয়েছে। শিশু ধর্ষণ কত জঘন্য অপরাধ সমাজকে কোথায় গিয়ে দাঁড়িয়েছে। এটা দেখলে বোঝা যায়। এরপর তাদেরকে জঘন্যভাবে হত্যা করা হচ্ছে।
তিনি আরও বলেন, বরগুনায় স্ত্রীর সামনে স্বামীকে হত্যা প্রকাশ্য দিবালোকে অত্যন্ত নৃশংস। একটা মানুষকে প্রকাশ্য দিবালোকে কুপিয়ে হত্যা করছে আর হাজার হাজার মানুষ তাকিয়ে দেখছে এটা কিন্তু আমাদের সমাজে এর আগে ছিল না। মানুষ কেন এগিয়ে আসছে না তার কারণ হচ্ছে এই সমস্ত ঘটনা যারা করছে তারা সবাই চিহ্নিত প্রতিষ্ঠিত সন্ত্রাসী। তারা সরকারের উচ্চ পর্যায়ের সঙ্গে সম্পর্কিত প্রশাসনের সঙ্গে সম্পর্কিত সকল এটা জানে এ জন্যই দিন দুপুরে কুপিয়ে হত্যা করছে তাকে নিবৃত করার জন্য কেউ আসতে সাহস পায় না।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft