রবিবার, ২০ অক্টোবর, ২০১৯
জাতীয়
জাতীয় সংলাপ ডাকতে রাষ্ট্রপতির প্রতি বিএনপির আহ্বান
কাগজ ডেস্ক :
Published : Saturday, 13 July, 2019 at 8:03 PM
জাতীয় সংলাপ ডাকতে রাষ্ট্রপতির প্রতি বিএনপির আহ্বানইমিডিয়েটলি জাতীয় সংলাপের আহ্বান জানিয়ে গুম, হত্যা ও ধর্ষণের হাত থেকে দেশকে রক্ষা করার জন্য রাষ্ট্রপতির আব্দুল হামিদের প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি। শনিবার জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত এক মতবিনিময় সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এ আহ্বান জানান।
‘গুম- হত্যা- ধর্ষণের মহামারীর কবলে বাংলাদেশ-আতঙ্কিত নাগরিক জীবন ও সরকারের ভূমিকা’ শীর্ষক এ সভা অনুষ্ঠিত হয়।
খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমরা মনে করি এখনই ‘ইমিডিয়েটলি’, যেহুত গুম- হত্যা- ধর্ষণের মহামারী আকার ধারণ করেছে। এ থেকে দেশকে রক্ষা করার জন্য, আমরা এখান থেকে মাননীয় মহামান্য রাষ্ট্রপতির কাছে বলতে পারি- তিনি যদিও আওয়ামী লীগের। কিন্তু পদ সংবিধান মোতাবেক হওয়ায় তিনি নিরপেক্ষ রাষ্ট্রপতি। আজকে তিনি একটি জাতীয় সংলাপের আহ্বান জানিয়ে ইমিডিয়েটলি গুম- হত্যা- ধর্ষণের হাত থেকে দেশকে রক্ষা করার জন্য একটা উদ্যোগ করতে পারেন।
নেতাকর্মীদেরকে উদ্দেশ্য করে তিনি বলেন, গুম, হত্যা ও ধর্ষণের মহামারী থেকে রক্ষা পেতে হলে এই সরকারের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। কারণ এই সরকার অস্বাভাবিক সরকার। সুতরাং এই অস্বাভাবিক ও অনির্বাচিত সরকারের হাত থেকে দেশকে রক্ষা করে পুনরায় গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে হবে।
বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, আওয়ামী লীগের সকল সিনিয়র নেতাদেরকে মন্ত্রী সভা থেকে বাদ দেওয়া হয়েছে। এটা অস্বাভাবিক। কারণ মানুষ মন্ত্রীদের নাম জানে না এবং চেহারা চেনে না।
আওয়ামী লীগের বৈঠকে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রসঙ্গে তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, ‘মানুষকে অবহেলা করে আওয়ামী লীগ দেশ চালায় না।’ আমার প্রশ্ন, গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে ২৯ তারিখ রাতে ভোট চুরি করে নিলে গেলেন। এখানে কি জবাব দিবেন? আপনার ‘প্রধানমন্ত্রী’, মানুষকে অবহেলা করে আপনি দেশ চালান না। সুতরাং এটা সম্পূর্ণ সত্যের অপলাপ। আর প্রধানমন্ত্রীর দাবি সঠিক নয়।
খন্দকার মোশাররফ বলেন, হাইকোর্ট থেকে অভিযোগ এসেছে যে, কিছু কিছু জায়গায় ডিসি এবং ওসিরা রাজা-বাদশারা মনে করছেন। আপনাদের মদদপুষ্ট এবং সুবিধাভোগী ব্যক্তিরা। আর নিজেদের রাজা-বাদশা মরে করছেন বলেই সমাজে এই পচন লেগেছে।
দেশে গুম- হত্যা- ধর্ষণের চিত্র তুলে ধরে তিনি বলেন, আজকে গুম- হত্যা- ধর্ষণের মহামারী আকার ধারণ করেছে। কারণ দেশে বিচারহীনতার সংস্কৃতি, গণতন্ত্রহীনতা ও প্রতিহিসাংর রাজনীতি চলছে। ফলে আজকে সমাজে পচন লেগেছে। আর পচন লেগেছে মাথা থেকে। আর এই পচনটা লেগেছে গণতন্ত্রহীনতা জন্য।
আয়োজক সংগঠনের সিনিয়র সহ-সভাপতি হাজী মোজাম্মেল হক মিন্টু'র সভাপতিত্বে সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমদ আযম খান, এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব সাহাদাত হোসেন সেলিম, বিএনপির নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম প্রমুখ বক্তব্যে রাখেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft