শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০
সারাদেশ
কাপ্তাইয়ে পাহাড় ধসে নিহত ২
রাঙামাটি সংবাদদাতা :
Published : Sunday, 14 July, 2019 at 3:45 PM
কাপ্তাইয়ে পাহাড় ধসে নিহত ২রাঙামাটির কাপ্তাইয়ের কারিগর পাড়ায় পাহাড় ধসে ২ জন নিহত হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে এই ঘটনা ঘটে। নিহতরা হলেন, রাউজান উপজেলার অটল বড়ুয়া (৫০) ও কারিগর পাড়ার সুই হ্লাউ মারমা (৪৮)। কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফ আহমেদ রাসেল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
এ বিষয়ে চন্দ্রঘোনা থানার ওসি আরশরাফ উদ্দিন বলেন, নিহত অটল কারিগর পাড়ায় জমি কিনে ফলের বাগান করেছেন। এ বাগান দেখাশুনা করেন স্থানীয় কারিগর পাড়ার সুই হ্লাউ মারমা।
শনিবার সকালে বাগান দেখতে কারিগর পাড়ায় আসেন অটল বড়ুয়া। বাগান দেখা শেষে সুই হ্লাউ মারমাকে সাথে নিয়ে চন্দ্রঘোনার আসার জন্য রাঙামাটি-বান্দরবান সড়কে গাড়ির জন্য অপেক্ষা করছিলেন। এ সময় একটি অটোরিকশা উঠলে গেলে সড়কের পশ্চিম পাশ থেকে বড় একটি পাহাড় সড়কের উপর ধসে পড়ে। এতে অটল ও সুই হ্লাউ মাটিচাপা পড়ে এবং রিকশার ভিতরে থাকা ৩ যাত্রী ও চালক আটকা পড়ে। স্থানীয়রা দ্রুত ঘটনাস্থলে গিয়ে ৩ যাত্রী ও চালককে আহত অবস্থায় উদ্ধার করে। কিন্তু তার আগেই মারা যান অটল ও সুই হ্লাউ।
এদিকে শনিবার টানা বৃষ্টিতে রাঙামাটি বান্দরবান সড়কের মতিপাড়া, কারিগর পাড়াসহ একাধিক স্থানে বড় বড় পাহাড় ধস হয়। এগুলো সরিয়ে রাস্তা সচল করতে কাজ করছে সড়ক বিভাগ।
অন্যদিকে, রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের মানিকছড়ি,বগাছড়ি এলাকায় একাধিক স্থানে সড়ক ও সড়ক পাশ ধস হওয়ায় দুই জেলার সড়ক যোগাযোগ বন্ধ করেছে সড়ক বিভাগ।
রাঙামাটি সড়ক বিভাগের উপ সহকারী প্রকোশলী আবু মুছা বলেন, পাহাড়ের মাটি নরম হয়ে যাওয়ায় সড়কগুলো খুবই ঝুঁকিপূর্ণ হয়েছে। সড়কগুলো রক্ষায় আপাতত সড়কে ভারি যান চলাচলে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। রাঙামাটি-চট্টগ্রাম সড়কের কলাবাগান এলাকায় সড়ক পাশ ধসে যাওয়া অংশে পরবর্তীতে আর যেন ধস না হয় সেজন্য কাজ করছে সড়ক বিভাগ।
এ বিষয়ে জেলা সড়ক উপ বিভাগীয় প্রকোশলী শংকর চন্দ্র পাল বলেন, সড়কগুলো টিকিয়ে রাখতে কাজ করছেন তারা। সড়ক বিভাগ যদি অর্থ বরাদ্ধ দেয় তাহলে তারা স্থায়ী কাজ করবে। এদিকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত দুর্গতদের আশ্রয়কেন্দ্রে থাকতে বলেছে প্রশাসন।
জেলা প্রশাসক একে এম মামুনুর রশীদ বলেন, পর্যাপ্ত ত্রাণ তাদের হাতে রয়েছে। দুযোর্গ মোকাবেলায় তারা পুরোপুরি প্রস্তুত। ক্ষতি কমিয়ে রাখতে তারা কাজ করছেন। দুর্গতরা পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আশ্রয়কেন্দ্রে থাকবে এবং তাদের প্রয়োজনীয় খাবার সরবরাহ করবে প্রশাসন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft