বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯
সারাদেশ
হবিগঞ্জে খোয়াই ও কুশিয়ারা নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত
হবিগঞ্জ সংবাদদাতা :
Published : Sunday, 14 July, 2019 at 6:38 PM
হবিগঞ্জে খোয়াই ও কুশিয়ারা নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিতঅবিরাম বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে হবিগঞ্জে খোয়াই ও কুশিয়ারা নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। রোববার বিকেল ৪টায় খোয়াই নদীর পানি বিপদসীমার ৮৫ সেন্টিমিটার এবং কুশিয়ারা নদীর পানি ৪৮ সেন্টিমিটার ওপরে ছিলো।
উভয় নদীর পানি বিপদসীমা অতিক্রম করায় নদী তীরবর্তী জনপদগুলোতে আতঙ্ক সৃষ্টি হয়েছে। এছাড়া রত্মা, সুটকি, করাঙ্গী, সুতাং, সোনাই, নদীতেও পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। খোয়াই নদীর পানি অব্যাহতভাবে বৃদ্ধি পাওয়ায় শহররক্ষা বাঁধ হুমকির মুখে পড়েছে।
এ ব্যাপারে হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী তাওহীদুল ইসলাম জানান, উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল এবং টানা বর্ষণের ফলে খোয়াই ও কুশিয়ারা নদীতে পানি বৃদ্ধি পাচ্ছে। এটি আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছে।
নদীগুলোর বাঁধ তেমন একটা ঝুকিতে না থাকলেও বাঁধ উপচে পানি প্রবেশ করতে পারে। এ অবস্থায় কুশিয়ারা নদীর পানি বাড়লে বিবিয়ানা পাওয়ার প্ল্যান্ট আক্রান্ত হওয়ার আশংকা রয়েছে।
তিনি জানান, খোয়াই নদীর পানি প্রতি ঘন্টায় ১০ সেন্টিমিটার হারে বাড়ছে। এছাড়া রত্মা, সুটকি, করাঙ্গী, সুতাং, সোনাই, নদীতেও পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft