রবিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
হুথি-সরকার বাহিনীর সংঘর্ষে ৮ বিদ্রোহী নিহত
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 14 July, 2019 at 8:34 PM
হুথি-সরকার বাহিনীর সংঘর্ষে ৮ বিদ্রোহী নিহতযুদ্ধবিধ্বস্ত ইয়েমেনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় তায়েজে সৌদি সমর্থিত সরকারি বাহিনীর সঙ্গে সংঘর্ষে ইরান সমর্থিত ইয়েমেনি বাহিনীর ৮ জন নিহত হয়। পশ্চিমের তায়েজ এলাকার বারহতে অবস্থিত সরকার সমর্থিত জোটের স্টেশনে হুথিরা হামলা চালালে সংঘর্ষ ঘটে বলে নাম না প্রকাশের শর্তে স্থানীয় সামরিক কর্মকর্তার জানান।
তায়েজ ও লোহিত সাগরের হোদাইদাহ বন্দরের সঙ্গে এক কৌশলগত সংযোগ সড়ক দখল নেয়ার প্রচেষ্টায় হুথিরা হামলা চালায়। তবে সরকার বাহিনীর পাল্টা আক্রমণে হুথিরা ব্যর্থ হয়। হুথিদের হামলায় অন্তত ৬ সেনা সদস্য আহত হয়।
অন্য দিকে, হুথি-অনুমোদিত মাসিরহা টেলিভিশন নেটওয়ার্কটি লোহিত সাগরের হোদাইদাহ বন্দর শহরের দক্ষিণের বিদ্রোহীদের নিয়ন্ত্রিত এলাকায় সরকার বাহিনী শতাধিকেরও বেশি আর্টিলারি শেল ছোঁড়ার জন্য দোষারোপ করেছে। এর মধ্যে ৫৮টিস শেল বেসামরিকের খামার, সম্পদকে লক্ষ্য করে ছোঁড়ে।
সৌদি নেতৃত্বাধীন জোটের সমর্থনে ইয়েমেনী সরকার বাহিনী ২০১৫ সালের এপ্রিল থেকে এই কৌশলগত সড়ক এলাকায় হুথিদের সঙ্গে ব্যাপক সংঘর্ষে জড়ায়। ২০১৪ সালে হুথি বিদ্রোহীরা ইয়েমেনের রাজধানী সানাসহ দেশটির উত্তরাঞ্চলীয় অধিকাংশ এলাকা দখলে নিলে দেশটি গৃহযুদ্ধে জড়িয়ে পরে। এই যুদ্ধে এখন পর্যন্ত ১০ সহস্রাধিক মানুষ প্রাণ হারায়, যাদের অধিকাংশই বেসামরিক নাগরিক। অন্তত ৩০ লাখ মানুষ উদ্বাস্ত হয়ে যায় এবং দেশটিকে দুর্ভিক্ষের দ্বারপ্রান্তে ঠেলে দেয়। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft