বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯
প্রেস বিজ্ঞপ্তি
যশোরে নারী উদ্যোক্তাদের পাঁচদিনের প্রশিক্ষণ শুরু
প্রেস বিজ্ঞপ্তি :
Published : Monday, 15 July, 2019 at 6:19 AM
যশোরে নারী উদ্যোক্তাদের পাঁচদিনের প্রশিক্ষণ শুরুইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প-টেকনিক্যাল এসিসটেন্স টু বিসিক এবং ফর দ্যা ওমেন বাই দ্যা ওমেন ফোরামের আয়োজনে যশোরে ক্ষুদ্র উদ্যোক্তাদের ব্যাংকিং শীর্ষক পাঁচ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। মুজিব সড়কে রোববার এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।
এতে ২৫ জন ক্ষুদ্র নারী উদ্যোক্তাকে বিনামূল্যে ব্যাংকিং এবং অর্থায়ন বিষয়ক প্রশিক্ষণ দেয়া হচ্ছে। যেসব ক্ষুদ্র ও প্রান্তিক উদ্যোক্তা শিল্পপ্রতিষ্ঠান গড়ে তুলতে চান বা ক্ষুদ্র পরিসরে ব্যবসা শুরু করেছেন, কিন্তু বুঝে উঠতে পারছেন না কীভাবে ব্যাংক কিংবা আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ গ্রহণ করবেন, তাদের জন্য এ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। প্রশিক্ষণ শেষে ঋণ পাওয়ার উপযুক্ত উদ্যোক্তাদের বাংলাদেশ ব্যাংকের এসএমই বিভাগ ও বাণিজ্যিক ব্যাংকের সঙ্গে যোগাযোগ এবং ঋণ পাওয়ার বিষয়ে কারিগরী সহায়তা দেয়া হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাগরণী চক্র ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আজাদুল কবির আরজু, জয়তী সোসাইটির পরিচালক অর্চনা বিশ্বাস, ফর দ্যা ওমেন বাই দ্যা ওমেন ফোরামের সহসভাপতি শামসুন নাহার ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের কর্মকর্তারা। ১৮ জুলাই প্রশিক্ষণ শেষ অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেয়া হবে। যশোর ছাড়াও সাতটি জেলা শহরের ২৫ জন করে মোট দুশ’ জন ক্ষুদ্র উদ্যোক্তাকে এ প্রশিক্ষণ দেয়া হবে।  



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft