বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
কুষ্টিয়ায় পদ্মা ও গড়াই নদীতে পানি বাড়ছেই
কাগজ ডেস্ক :
Published : Monday, 15 July, 2019 at 6:13 PM
কুষ্টিয়ায় পদ্মা ও গড়াই নদীতে পানি বাড়ছেইকুষ্টিয়ায় পদ্মা ও গড়াই নদীতে গত এক সপ্তাহ ধরে পানি বেড়েই চলেছে। তবে পানিপ্রবাহ বিপদসীমার ওপরে এখনও ওঠেনি। ফলে এ অঞ্চলে এখনও আতঙ্কের কিছু নেই বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো)।
কুষ্টিয়ার পাউবো কর্মকর্তারা জানান, উজানে ভারতের অংশে বৃষ্টিপাত বেড়ে গেলে গঙ্গার পানি বাড়বে। তখন পদ্মার পানি আরও বেড়ে যাবে। এতে কুষ্টিয়াবাসীর আতঙ্কের কিছু নেই। শহর রক্ষা বাঁধসহ কুষ্টিয়া অংশের যতগুলো বাঁধ আছে সব বাঁধের নিয়মিত তদারকি করা হচ্ছে।
সোমবার (১৫ জুলাই) পদ্মা-গড়াইয়ের মোহনায় গিয়ে দেখা যায়, কুষ্টিয়া সদর উপজেলার হরিপুর চরাঞ্চল তলিয়ে গেছে। তবে সেখানে বাঁধ নির্মাণ করায় বসত এলাকায় পানি ঢুকতে পারেনি। তালবাড়ীয়া বিশাল এলাকার চরও পানিতে নিমজ্জিত হয়েছে।
হরিপুর এলাকার সম্রাট ইসলামের বলেন, প্রতিদিন বিকেলে পদ্মা-গড়াইয়ের এই মোহনায় অনেক মানুষের আগমন ঘটে। কিন্তু পানি বাড়ায় এসব চর ডুবে গেছে। এতে দর্শনার্থীর সংখ্যা অনেক কমে গেছে।
কুষ্টিয়া পাউবো‘র নির্বাহী প্রকৌশলী পীযুষ কৃষ্ণ কুন্ডু বলেন, হার্ডিঞ্জ ব্রিজ  পয়েন্টে পদ্মার পানির বিপদসীমা ১৪ দশমিক ২৫ সেন্টিমিটার। গড়াইয়ের কুমারখালী রেলসেতু পয়েন্টে বিপদসীমা ১২ দশমিক ৭৫ সেন্টিমিটার। গত ৭ জুলাই পানির উচ্চতা ছিল পদ্মায় ৭ দশমিক ৭১ ও গড়াইয়ে ৬ দশমিক ৪০ সেন্টিমিটার।
রোববার (১৪ জুলাই) পদ্মার হার্ডিঞ্জ ব্রিজ পয়েন্টে পানির উচ্চতা পরিমাপ করা হয় ৯ দশমিক ৪৫ সেন্টিমিটার এবং গড়াই নদীতে ৭ দশমিক ৭৬ সেন্টিমিটার। প্রতিদিন পানির উচ্চতা বাড়লেও এতে আতঙ্কের কিছু নেই।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft