বৃহস্পতিবার, ০৯ এপ্রিল, ২০২০
বিনোদন সংবাদ
জাহিদ-রাইমার ‘সিতারা’ মুক্তি পাচ্ছে ভারতের পাঁচ রাজ্যে
বিনোদন ডেস্ক :
Published : Wednesday, 17 July, 2019 at 8:55 PM
জাহিদ-রাইমার ‘সিতারা’ মুক্তি পাচ্ছে ভারতের পাঁচ রাজ্যেপশ্চিমবঙ্গের জনপ্রিয় কথাসাহিত্যিক আবুল বাশারের উপন্যাস ‘ভোরে প্রসূতি’ অবলম্বনে আশীষ রায় নির্মাণ করেছেন সিনেমা ‘সিতারা’। এতে বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান ও ফজলুর রহমান বাবুর সঙ্গে অভিনয় করেছেন কলকাতার অভিনেত্রী রাইমা সেন।
শুক্রবার (১৯ জুলাই) ভারতের পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, বেঙ্গালুরু ও কেরালা রাজ্যে একসঙ্গে ‘সিতারা’ মুক্তি পেতে যাচ্ছে।
সিনেমাটির গল্পে দেখা যায়, কাপড়ের ব্যবসা করতে স্বামী জীবন শেখের সঙ্গে এক রাতের অন্ধকারে সীমান্ত পেরিয়ে বাংলাদেশ থেকে ভারত চলে যান সিতারা। কিন্তু ওপারে গিয়েই স্ত্রীকে কবীরের কাছে বিক্রি করে দেন জীবন। কবীরের সঙ্গে চোরা ব্যবসায় যুক্ত ছিল জীবন। সিতারা যখন বুঝতে পারেন, তিনি চক্রান্তের শিকার। তখনই তিনি সেই জাল থেকে বেরিয়ে আসার চেষ্টা করেন।
অনেক বাঁধার পরও হার মানেন না তিনি। এক পর্যায় সীমান্তে বসবাসকারী মানুষদের জন্য কাজ করতে আসা দিলুর সঙ্গে প্রেমের সম্পর্ক জড়িয়ে পড়েন তিনি। এরপর গল্প মোড় নেয় ভিন্ন দিকে।
‘সিতারা’য় নাম ভূমিকায় অভিনয় করেছেন রাইমা সেন ও দিলু চরিত্রে জাহিদ হাসান। রাইমা সেন এ সিনেমার মধ্য দিয়ে প্রথমবারের মতো জাহিদ হাসানের সঙ্গে পর্দা ভাগ করে নিয়েছেন। তারসঙ্গে কাজ করতে পেরে রাইমা বেশ উচ্ছ্বাসও প্রকাশ করেছেন।
জাহিদ হাসানের সঙ্গে অভিনয় করা প্রসঙ্গে রাইমা জানান, আগে থেকেই তিনি জাহিদ হাসানকে চেনেন ও তার অভিনয়ের অনেক প্রশংসা শুনেছেন। জাহিদ হাসানের সঙ্গে অভিনয় করে রাইমা বুঝতে পেরেছেন, তিনি দারুণ একজন অভিনেতা। খুব স্বাভাবিক আর সাবলীল তার অভিনয় এবং ভীষণ আন্তরিক মানুষ তিনি।
২০১৮ সালে পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি ও কোচবিহারে ‘সিতারা’র শুটিং হয়েছে। এর চিত্রনাট্য লিখেছেন মলয় বন্দ্যোপাধ্যায়। সঙ্গীত পরিচালনার দায়িত্বে ছিলেন কালিকাপ্রসাদ ভট্টাচার্য। এতে আরও অভিনয় করেছেন এম এ নাসের, সুব্রত দত্ত, মেঘনা নাইডু ও মাসুদ আখতারসহ আরও অনেকে।
জানা গেছে, সিনেমাটি সাফটা চুক্তির আওতায় বাংলাদেশেও মুক্তি পেতে পারে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft