বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
আমেরিকার সঙ্গে যুদ্ধের সম্ভাবনাকে উড়িয়ে দেননি জারিফ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 18 July, 2019 at 9:06 PM
আমেরিকার সঙ্গে যুদ্ধের সম্ভাবনাকে উড়িয়ে দেননি জারিফইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেছেন, তার দেশ কখনো যুদ্ধ শুরু করবে না তবে যেকোনো আগ্রাসনের মুখে নিজের ভূখণ্ড রক্ষা করবে।
নিউ ইয়র্ক থেকে গতকাল বুধবার মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন। জারিফ বলেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এরইমধ্যে ইরানের বেসামরিক লোকজনের বিরুদ্ধে অর্থনৈতিক যুদ্ধ শুরু করেছেন; এ যুদ্ধ সাধারণ লোকজনকে লক্ষ্য করে শুরু করা হয়েছে।
তিনি বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প বলছেন তিনি সামরিক যুদ্ধ শুরু করেননি কিন্তু অর্থনৈতিক যুদ্ধে রয়েছেন। অর্থনৈতিক যুদ্ধ নিয়ে গর্বিত হওয়ার কিছু নেই কারণ সশস্ত্র যুদ্ধে সামরিক লোকজনের পাশাপাশি বেসামরিক লোকজন ক্ষতিগ্রস্ত হয় কিন্তু অর্থনৈতিক যুদ্ধে প্রাথমিক লক্ষ্যবস্তুই থাকে সাধারণ লোকজন।
আমেরিকার সঙ্গে যুদ্ধ হবে কিনা- এমন এক প্রশ্নের জবাবে জাওয়াদ জারিফ বলেন, যুদ্ধের সম্ভাবনাকে উড়িয়ে দেয়া যাবে না। আমরা কখনো যুদ্ধ শুরু করিনি এবং ভবিষ্যতেও করব না তবে আমরা আমাদের দেশকে রক্ষা করব। যেকেউ ইরানের বিরুদ্ধে যুদ্ধ শুরু করতে পারে কিন্তু তাদের হাত দিয়ে যুদ্ধ শেষ হবে না।
ইরানি পররাষ্ট্রমন্ত্রী বলেন, যুদ্ধ এড়ানোর জন্য সবারই কাজ করা উচিত।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft