রবিবার, ২০ অক্টোবর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
সড়ক সংস্কার কাজে অনিয়ম
জনদুর্ভোগ নিরসনের দাবিতে মোহনপুরে ৫ কি.মি দীর্ঘ মানববন্ধন
কাগজ ডেস্ক :
Published : Friday, 19 July, 2019 at 6:03 AM
জনদুর্ভোগ নিরসনের দাবিতে মোহনপুরে ৫ কি.মি দীর্ঘ মানববন্ধনরাজশাহী-নওগাঁ মহাসড়কে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার ও সংস্কার কাজে অনিয়মের কারণে জনদুর্ভোগ বেড়েই চলেছে। এই দুর্ভোগ নিরসনে দ্রুত যথাযথ পদক্ষেপ গ্রহণের দাবিতে রাজশাহীর মোহনপুর উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসার শিক্ষার্থীরা জোটবদ্ধ হয়ে প্রায় পাঁচ কিলোমিটার দীর্ঘ মানববন্ধন কর্মসূচি পালন করেছে।
বৃহস্পতিবার (১৮ জুলাই) মোহনপুর উপজেলার রাজশাহী-নওগাঁ মহাসড়কের দু’পাশে কেশরহাট ডিগ্রি কলেজের সামনে থেকে বকশিমইল উচ্চ বিদ্যালয় এলাকা পর্যন্ত তারা এই কর্মসূচি পালন করে। কর্মসূচি চলাকালে মহাসড়কের যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়।
শিক্ষার্থীদের এই কর্মসূচিতে অংশ নেয় উপজেলার বিভিন্ন স্কুলের শিক্ষক, ব্যবসায়ী, যানবাহনের চালক, চিকিৎসকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। তারা শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করে দাবি আদায়ে আন্দোলনের কথা জানান।
মানববন্ধনে উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের রাজশাহী আঞ্চলিক সদস্য সচিব অধ্যাপক আশরাফুল ইসলাম সুলতান, মোহনপুর সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ, মোহনপুর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মেহবুব হাসান রাসেল, কেশরহাট ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ আনোয়ারুল হক হেনা, কেশরহাট মহিলা কলেজের অধ্যক্ষ তাজরুল ইসলাম, কেশরহাট টিবিএম কলেজের অধ্যক্ষ আশরাফুল ইসলাম, মহিষকুন্ডি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবর রহমান প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, 'দীর্ঘ দেড় বছর ধরে মহাসড়কটির নির্মাণ কাজ চলছে। নির্মাণ কাজের অনিয়ম ও ত্রুটির কারণে বারবার পুরো কাজ শেষ না করে বন্ধ রাখা হয়। ফলে সংস্কারের জন্য খুঁড়ে রাখা খানা-খন্দে দুর্ঘটনার শিকার হচ্ছে উপজেলার মানুষ। নওগাঁ অংশের কাজ দ্রুত শেষ করা হলেও রাজশাহীর মোহনপুর উপজেলার অংশটুকু ঠিকাদারি প্রতিষ্ঠান ঢিমেতালে করছে। ফলে ভোগান্তি পোহাতে হচ্ছে উপজেলার মানুষদের।'
মোহনপুর উপজেলার কেশরহাট পৌরসভার মেয়র শহিদুজ্জামান শহিদ বলেন, 'মহাসড়কটির কাজ দ্রুত শেষ করা জরুরি। দীর্ঘদিন রাস্তাটির কার্পেটিং তুলে রেখে ঠিকাদার লাপাত্তা। রাস্তার উপরে কোথাও কোথাও হাঁটু পানি জমে থাকছে। রাস্তার কাজের চরম বাজে অবস্থার জন্য মোহনপুরের মানুষের কাছে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে।' দ্রুত এ বিষয়ে পদক্ষেপ নেওয়ার জন্য কর্তৃপক্ষের নিকট দাবি জানান তিনি।
জানা যায়, ২০১৮ সালের শুরুর দিকে উত্তরাঞ্চলের ব্যস্ততম রাজশাহী-নওগাঁ মহাসড়কের সংস্কার কাজ শুরু হয়। কাজ শুরুর পর নওগাঁ অংশের কাজ দ্রুত শেষ করা হলেও অজ্ঞাত কারণে রাজশাহী অংশের কাজ মন্থর গতিতে এগিয়ে নেওয়া হয়। একপর্যায়ে রাস্তায় ইটের খোয়া বিছিয়ে রেখে লাপাত্তা হয়ে যায় ঠিকাদারি প্রতিষ্ঠান। ফলে ওই এলাকার মানুষ চরম দুর্ভোগে পড়েছে। স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের প্রায়ই দুর্ঘটনার শিকার হতে হয়।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft