রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
সরকারের বাস্তবধর্মী পদক্ষেপে বাংলাদেশ মাছ চাষে সফল : উপমন্ত্রী হাবিবুন নাহার
অমিত পাল, রামপাল (বাগেরহাট) প্রতিনিধি :
Published : Friday, 19 July, 2019 at 6:03 AM
সরকারের বাস্তবধর্মী পদক্ষেপে বাংলাদেশ মাছ চাষে সফল : উপমন্ত্রী হাবিবুন নাহার বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রানালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার বলেছেন, বর্তমান সরকারের বাস্তবধর্মী পদক্ষেপের জন্য আজ বাংলাদেশ  মাছ চাষে ব্যপক সফলতা অর্জন করেছে। বর্তমানে সরকারের বহুমুখী পদক্ষেপের জন্য ইলিশের উৎপাদন বৃদ্ধি পেয়েছে এবং ইলিশের দাম এখন সাধারন মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে চলে এসেছে।
বৃহস্পতিবার সকালে রামপাল অডিটোরিয়ামে উপজেলা মৎস্য অফিস আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, মিষ্টি পানির মাছ চাষে বাংলাদেশে যে ব্যাপক সফালতা এসেছে, অচিরেই বাগদা চিংড়ির পাশাপাশি মিষ্টি পানির মাছও রপ্তানি আয়ে ব্যাপক ভূমিকা রাখবে। এর আগে তিনি রামপাল উপজেলা মৎস্য অফিস কর্তৃক আয়োজিত জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ এর র‌্যালিতে অংশ গ্রহন করেন এবং র‌্যালি শেষে উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন। একইদিন সকালে রামপাল উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে রামপাল উপজেলা কৃষি অফিস আয়োজিত ফলদ বৃক্ষ মেলা-২০১৯ এর র‌্যালিতে অংশ গ্রহন  করেন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীদের মাঝে ফলদ বৃক্ষের চারা বিতরণ করেন।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার কুমার পাল, কৃষি সম্প্রসারন অধিদপ্তর বাগেরহাট এর উপপরিচালক আফতাব উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শেখ আঃ ওহাব, ভাইস চেয়ারম্যান নুরুল হক লিপন, মহিলা ভাইস চেয়ারম্যান হোসনেয়ারা মিলি, রামপাল থানার ওসি (তদন্ত) তুহিন হাওলাদার, সিনিয়র মৎস্য কর্মকর্তা শেখ আসাদুল্লাহ, কৃষি কর্মকর্তা মোতাহার হোসেনসহ বিভিন্ন সরকারী কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, ছাত্রলীগ সভাপতি হাফিজুর রহমান, মৎস্য চাষি এবং এলাকার বিভিন্ন শ্রেনী ও পেশার মানুষ উপস্থিত ছিলেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft