বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
জাতীয়
পরিবেশ ধ্বংসকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মন্ত্রীর নির্দেশ
কাগজ ডেস্ক :
Published : Saturday, 20 July, 2019 at 8:46 PM
পরিবেশ ধ্বংসকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মন্ত্রীর নির্দেশপরিবেশ, বন ও জলবায়ুমন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, যারা পাহাড়-টিলা কাটছে, নদী ও খাল-বিল ভরাট করে পরিবেশের ক্ষতি করছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।
শনিবার সিলেট আলিয়া মাদরাসা মাঠে আয়োজিত বৃক্ষরোপণ অভিযান ও বিভাগীয় বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, ২০২১ সালে মধ্যম আয়ের ও ২০৪১ সালে আমরা উন্নত দেশে পরিণত হতে চাই। কিন্তু সেই লক্ষ্য অর্জন করতে হলে আমাদেরকে পরিবেশের ভারসাম্য রক্ষায় আরো মনযোগী হতে হবে। এজন্য শুধু গাছ লাগালে চলবে না, পরিবেশ রক্ষায় যা যা করা দরকার সবই করতে হবে।
এসময় তিনি পরিবেশ ধ্বংসকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে প্রশাসনের কর্মকর্তাদেরও নির্দেশ দেন।
সিলেটের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মীর মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে মন্ত্রী বলেন, দিন দিন পরিবেশের উষ্ণতা বৃদ্ধি পাচ্ছে। এ থেকে রক্ষা পেতে বৃক্ষরোপণের বিকল্প নেই। পলিথিনের ব্যবহারে সাধারণ মানুষের সচেতনতা বৃদ্ধিতেও কাজ করছে মন্ত্রণালয়।
বৃক্ষমেলায় বিভাগের বিভিন্ন এলাকার সামাজিক বনায়নের উপকারভোগীদের মাঝে লভ্যাংশের ৭৭ লাখ টাকার চেক বিতরণ করা হয়। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সহস্রাধিক শিক্ষার্থীদের হাতে বৃক্ষ তুলে দেন মন্ত্রী। এরপর মাদরাসা মাঠে বৃক্ষমেলার স্টল পরিদর্শন করেন তিনি।
বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান, সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার গোলাম কিবরিয়া, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বন ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান ড. বেলালউদ্দিন আহমদ প্রমুখ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft