রবিবার, ২০ অক্টোবর, ২০১৯
জাতীয়
প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করা হবে না : ওবায়দুল কাদের
কাগজ ডেস্ক :
Published : Sunday, 21 July, 2019 at 4:35 PM
প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করা হবে না : ওবায়দুল কাদেরআওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করা হবে না ।তিনি কেন এমন কথা বলেছেন। আগে তিনি দেশে ফিরে এসে তার বিস্তারিত তথ্য জনসম্মুখে পেশ করলে তারপর ব্যবস্থা গ্রহণ করা হবে।
প্রিয়া সাহার বিরুদ্ধে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আইনমন্ত্রী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার উদ্যোগ গ্রহণ করেছিলেন। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী আমি তাদেরকে অবগতি করেছি তারা এখন কোন প্রকার ব্যবস্থা গ্রহণ করবেন না।
রোববার (২১ জুলাই) বেলা ১১ টার সময় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এম আর টি ৬ লেন উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, একজন ব্যারিস্টার মামলা করতে গিয়েছিল আইনমন্ত্রী আমাকে অবগত করেছেন তার মামলা গ্রহণ করা হয়নি। রাষ্ট্রদ্রোহী মামলা রাষ্ট্রের অনুমতি ছাড়া করা যায় না। যেহেতু মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন সেটা আমরা বিস্তারিত জেনে তারপর ব্যবস্থা গ্রহণ করব।
মার্কিন রাষ্ট্রদূতের সাথে এ বিষয়ে কথা হয়েছে, তিনি শুনেছেন এবং মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ আমি তাকে অবগতি করেছি তিনি খুশি।
মন্ত্রী আরও বলেন, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের রানা দাস গুপ্ত সাথে কথা হয়েছে তিনি বলেন পিয়া সাহা নামের এই বক্তব্য একান্তই তার ব্যক্তিগত। এর সাথে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের কোন সম্পৃক্ততা নেই।
এমন পরিস্থিতিতে প্রিয়া সারা দেশে ফিরে আসবেন কি না? যদি ফিরে না আসে তাহলে তাকে দেশে ফেরানো কোন ব্যবস্থা গ্রহণ করা হবে কিনা? এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, তার দেশে সে ফিরে আসবে। দেশে ফেরার কোন প্রকার বাধা নেই। তিনি দেশে ফিরে এসে জনসম্মুখে তার এই কথা বিস্তারিত তুলে ধরবেন।
তিনি আসার আগ পর্যন্ত তার বাড়ি সহ তার সকল কিছু আইন শৃঙ্খলা বাহিনী দেখবাল করবেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft