বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
যুক্তরাষ্ট্রে কোনো অভ্যর্থনা পেলেন না ইমরান খান
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 21 July, 2019 at 9:08 PM
যুক্তরাষ্ট্রে কোনো অভ্যর্থনা পেলেন না ইমরান খানযুক্তরাষ্ট্রের মাটিতে পা রাখার পর ট্রাম্প প্রশাসনের কোনো কর্মকর্তার অভ্যর্থনা পান  নি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এমনকি সরকারি সফরে আসা কোনো রাষ্ট্রপ্রধান যে ধরণের প্রটোকল পেয়ে থাকেন তার কিছুই পান নি পাক প্রধানমন্ত্রী। রোববার এশিয়ান ট্রিবিউন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
শনিবার তিনদিনের রাষ্ট্রীয় সফরে যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন ইমরান খান।  সফরের আগেই ইমরান জানিয়েছিলেন, তিনি হোটেল খরচ বাঁচানোর জন্য পাক রাষ্ট্রদূত আসাদ মজিদ খানের বাড়িতে উঠবেন। শনিবার কোনো বিশেষ বিমান নয় বরং সাধারণ যাত্রীবাহী বিমানে করেই তিনি ডালাস বিমানবন্দরে অবতরণ করেন।
বিমানবন্দরে নামার পর ইমরানকে অভিবাদন জানানোর জন্য মার্কিন সরকারের কোনো প্রতিনিধি হাজির ছিলেন না। প্রটোকল না থাকায় বিমানবন্দরের বাসে করেই তিনি মূল টার্মিনাল ভবনে পৌঁছান। তাকে অভ্যর্থনা জানান পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি এবং  রাষ্ট্রদূত আসাদ মজিদ খান। অথচ অন্য দেশের রাষ্ট্রনেতারা যুক্তরাষ্ট্রে পৌঁছলেই  তাদের জন্য কড়া নিরাপত্তার ব্যবস্থা করে জাতীয় নিরাপত্তা সংস্থা (এনএসএ)।
সোমবার হোয়াইট হাউসে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠকে বসার কথা রয়েছে ইমরান খানের। সেখানে পাকিস্তানের মাটি ব্যবহার করে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনাকারী সংগঠনগুলোর বিরুদ্ধে ‘চূড়ান্ত ও স্থায়ী’পদক্ষেপ নেওয়ার জন্য তার ওপর চাপ আসতে পারে। এছাড়া  আফগানিস্তানে শান্তি ফেরাতে তালেবানকে চুক্তি করতে বাধ্য করতে যেন চাপ প্রয়োগ করেন সে বিষয়ে ট্রাম্পের কাছ থেকে তাগিদ আসতে পারে বলে জানিয়েছেন এক কর্মকর্তা।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft