রবিবার, ২০ অক্টোবর, ২০১৯
জাতীয়
‘প্রিয়া সাহার অভিযোগ বানোয়াট-অবাস্তব’
কাগজ ডেস্ক :
Published : Monday, 22 July, 2019 at 8:17 PM
‘প্রিয়া সাহার অভিযোগ বানোয়াট-অবাস্তব’মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ বাস্তবসম্মত নয়। বাংলাদেশ থেকে ৩ কোটি ৭০ লাখ সংখ্যালঘু মানুষ উধাও হয়েছে এ তথ্য বানোয়াট, অসত্য ও উদ্দেশ্যপ্রণোদিত বলে জানিয়েছে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্ট।
সোমবার (২২ জুলাই) জাতীয় প্রেসক্লাবে প্রিয়া সাহার দেওয়া বক্তব্যের প্রতিবাদে অনুষ্ঠিত যৌথ সংবাদ সম্মেলনে বক্তারা এসব কথা জানান।
তিন সংগঠনের পক্ষে লিখিত বক্তব্য দেন হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুব্রত পাল। তিনি বলেন, ‘দেশের অভ্যন্তরীণ বিষয়ে অন্য দেশের নিকট বিচার চাওয়া গ্রহণযোগ্য নয়। আমরা তার বক্তব্যের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আবহমানকাল ধরে হিন্দু-মুসলমান, বৌদ্ধ-খ্রিস্টান কাঁধে কাঁধ রেখে বাঙালী সংস্কৃতির এই ধারাকে সমুন্নত রাখতেই জাতীর পিতার ডাকে দেশ স্বাধীন হয়েছে। দেশের স্বাধীনতা ও বঙ্গবন্ধুর সোনারবাংলা গড়ার প্রত্যায় ধুলিস্যাৎ করতে একটি প্রতিক্রিয়াশীল অপশক্তি এ দেশের সামাজিক ও ধর্মীয় সম্প্রীতি নষ্ট করতে কাজ করছে।’
তিনি আরও বলেন, ‘বাংলাদেশ ঐতিহাসিকভাবে অসাম্প্রদায়িক রাষ্ট্র। এ দেশের বেশিরভাগ মানুষ মুসলিম হলেও বাঙালী সংস্কৃতি ও চেতনাই মূল চালিকা শক্তি।’
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বৌদ্ধধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুপ্ত ভূষণ বড়ুয়া, খ্রিস্টানধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ও সচিব নির্মল রোজারিও প্রমুখ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft