মঙ্গলবার, ০৭ এপ্রিল, ২০২০
জাতীয়
দেশকে ডেঙ্গুমুক্ত না করা পর্যন্ত আ.লীগ মাঠে থাকবে
কাগজ ডেস্ক :
Published : Sunday, 4 August, 2019 at 4:57 PM
দেশকে ডেঙ্গুমুক্ত না করা পর্যন্ত আ.লীগ মাঠে থাকবে দেশকে ডেঙ্গুমুক্ত না করা পর্যন্ত আওয়ামী লীগের সকল নেতাকর্মী ডেঙ্গু বিরোধী অভিযানে মাঠে থাকবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
রোববার (০৪ আগস্ট) সকালে রাজধানীর শান্তিনগর মোড়ে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধনের সময় তিনি একথা জানান।
দলীয় নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আপনারা লোক দেখানো কাজ করবেন না। ওয়ার্ডে ওয়ার্ডে পরিচ্ছন্নতা অভিযান সফল করতে হবে। সত্যিকার অর্থে সফল হতে হবে। মাইক লাগিয়ে প্রোগ্রাম করে একটা পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠান করে আমাদের দায়িত্ব শেষ করে এডিস মশা নিয়ন্ত্রণ করা যাবে না।
তিনি বলেন, শোকের মাস আগস্টে আমরা ডেঙ্গু আর এডিস মশা নিয়ে ব্যস্ত আছি। কিন্তু এই এডিস মশাদের চেয়েও বিপজ্জনক হচ্ছে অন্ধকারের এক অপশক্তি, কালো শক্তি। আগস্ট মাস এলেই এই অপশক্তির অশুভ তৎপরতা শুরু হয়। এই অশুভ শক্তি এডিস মশার চেয়েও ভয়ঙ্কর। এডিস মশা আর ডেঙ্গুতে আমাদের ব্যস্ত রেখে এই অপশক্তি যাতে বাংলাদেশে কোনও রক্তাক্ত ট্রাজেডি ঘটাতে না পারে। কোনও অশুভ অঘটন ঘটাতে না পারে সেজন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।
সেতুমন্ত্রী বলেন, যতদিন পর্যন্ত এডিস মশা নিয়ন্ত্রণ না হবে ততদিন চলবে। আপনারা সবাই নিজ নিজ বাড়িঘর ও আশপাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখবেন। ঈদকে সামনে রেখে অনেকে বাড়ি যাবেন, তাদের কারও গায়ে জ্বর থাকলে নিজ উদ্যোগে রক্ত পরীক্ষা করে যাবেন। কার্যকর ওষুধের জন্য দুই সিটি করপোরেশন চেষ্টা করছে। আমরা চেষ্টা করছি।
তিনি আরও বলেন, দুই মেয়রকে বলবো, অত বেশি পরীক্ষা-নিরীক্ষা না করে এডিস মশা নিয়ন্ত্রণে যা যা করা দরকার অবিলম্বে করতে হবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft