রবিবার, ০৮ ডিসেম্বর, ২০১৯
জাতীয়
মশা নিধনে কার্যকার ওষুধ আনতে বললেন কাদের
কাগজ ডেস্ক :
Published : Sunday, 4 August, 2019 at 8:01 PM
মশা নিধনে কার্যকার ওষুধ আনতে বললেন কাদেরঢাকার দুই মেয়রকে দেরি না করে দ্রুত এডিস মশা নিধনে কার্যকার ওষুধ আনতে বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
রোববার (৪ আগস্ট) রাজধানীর শান্তিনগরে ডেঙ্গু প্রতিরোধে আওয়ামী লীগের পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের অংশ হিসেবে আয়োজিত কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, কার্যকর ওষুধের জন্য দুই সিটি করপোরেশন (দক্ষিণ ও উত্তর) চেষ্টা করছে। আমরা আশা করছি, অনতিবিলম্বে অত বেশি পরীক্ষা-নিরীক্ষা না করে এখন ডেঙ্গু রোগের যে ভয়ংকর বিস্তার ঘটেছে তা প্রতিরোধ করার জন্য ইমিডিয়েটলি (দ্রুত) যা যা করনীয় আপনাদের করতে হবে।
ওবায়দুল কাদের বলেন, অনুরোধ করব, দুই সিটি করপোরেশনের মেয়র, স্বাস্থ্যমন্ত্রীসহ কর্মকর্তাগণ এবং স্থানীয় সরকার মন্ত্রণালয়; আপনাদের সমন্বিতভাবে কাজ করতে হবে। আপনাদের একেকজন একেক কথা বললে এতে বিভ্রান্তি ছড়াবে। আমি আপনাদের অনুরোধ করব, আপনারা যা বলবেন এক সঙ্গে বসে সমন্বিভাবে ঠিক করে বলবেন। কোনদিন কী বক্তব্য কী আপডেট আপনারা জনগণকে দেবেন, এমন কোনো বিষয় একেকজন বলবেন না যাতে আজকে জনমনে আতঙ্কের সৃষ্টি হয় বিভ্রান্তির সৃষ্টি হয়।
তিনি বলেন, যতদিন পর্যন্ত আমরা প্রাণঘাতী ডেঙ্গু জ্বর থেকে মানুষকে রক্ষা করতে না পারব ততদিন পর্যন্ত আমাদের এই পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত থাকবে।
এ সময় লোক দেখানো পরিচ্ছন্নতা অভিযান না করার পরামর্শ দিয়ে কাদের বলেন, লোক দেখানো প্রোগ্রাম করবেন না। ওয়ার্ডে ওয়ার্ডে এই পরিচ্ছন্নতা অভিযান সফর করতে হবে। একটা মাইক লাগিয়ে কিছু কিছু লোক জড় করে একটা পরীক্ষামূলক অনুষ্ঠান করে আমাদের দায়িত্ব শেষ করলে এডিস মশা দমন করা যাবে না।
এ সময় উপস্থিত ছিলেন- ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, ডিএসসিসি মেয়র সাঈদ খোকন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এনামুল হক শামীম, সদস্য মির্জা আজম, এস এম কামালসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft