বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯
জাতীয়
কার্যবিবরণী থেকে আমার বক্তব্য বাদ দেয়া হয়েছে : ইসি মাহবুব
কাগজ ডেস্ক :
Published : Sunday, 4 August, 2019 at 8:05 PM
কার্যবিবরণী থেকে আমার বক্তব্য বাদ দেয়া হয়েছে : ইসি মাহবুবআলোচিত-সমালোচিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের গ্রহণযোগ্যতাসহ নানা বিষয়ে মন্তব্য করে আলোচনায় ছিলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। আলোচিত এই নির্বাচন কমিশনার এবার অভিযোগ করেছেন কমিশনের সভায় দেয়া বক্তব্য কার্যবিবরণী থেকে বাদ দেয়া হয়েছে।’
বিষয়টি আইনসিদ্ধ না হওয়ার পাশাপাশি এতে তার অধিকার খর্ব হয়েছে দাবি করে রবিবার (৪ আগস্ট) এক লিখিত বিবৃতিতে মাহবুব তালুকদার এই অভিযোগ করেন।
বিবৃতিতে মাহবুব তালুকদার বলেন, নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভা নির্বাচন নিয়ে গত ২১ জুলাই ওই সভাটি হয়েছিল। গত ২৫ জুলাই হয়ে যাওয়া ওই নির্বাচন যেন সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে হতে হয় সে সম্পর্কে তিনি কমিশনের ৫০তম সভায় বক্তব্য রেখেছিলেন। ওই এলাকার লোকজনের আশঙ্কা ছিল যে তারা ভীতিমুক্ত ও সন্ত্রাসমুক্ত পরিবেশে ভোট দিতে পারবেন না।
এই আশঙ্কার কথা বিজ্ঞাপন আকারে কয়েকটি পত্রিকায় ছাপা হয়েছিল। কিন্তু এই সভা শেষে যে কার্যবিবরণীর খসড়া তার কাছে পেশ করা হয় তাতে তার বক্তব্য অন্তর্ভুক্ত ছিল না। এ কারণে মাহবুব তালুকদার তার বক্তব্য সংযুক্ত করে খসড়া কার্যবিবরণীটি আবার পেশ করার জন্য কমিশনের সচিবের কাছে ফেরত পাঠান।
মাহবুব তালুকদারের অভিযোগ, ‘সচিব মহোদয় আমার নিকট পুনরায় নথি পেশ না করে আমাকে পাশ কাটিয়ে মাননীয় প্রধান নির্বাচন কমিশনারের কাছ থেকে কার্যবিবরণীটি অনুমোদন করিয়ে নেন। আমার কাছে বিষয়টি আইনসিদ্ধ বলে মনে হয়নি। এতে আমার অধিকার খর্ব হয়েছে।’
এ ঘটনায় নির্বাচন কমিশনে একটি খারাপ দৃষ্টান্ত স্থাপিত হয়েছে বলেও মনে করছেন এই নির্বাচন কমিশনার।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft