বুধবার, ২১ আগস্ট, ২০১৯
জাতীয়
খালেদা জিয়ার দুই মামলার চার্জ শুনানি ১ সেপ্টেম্বর
কাগজ ডেস্ক :
Published : Monday, 5 August, 2019 at 5:15 PM
খালেদা জিয়ার দুই মামলার চার্জ শুনানি ১ সেপ্টেম্বরভুয়া জন্মদিন পালন ও মানবতাবিরোধী অপরাধীদের মদদ দেওয়ার অভিযোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা দুই মামলার চার্জ গঠনের শুনানি পিছিয়ে আগামী ১ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।
সোমবার (৫ আগস্ট) মামলা দু’টির চার্জ শুনানির জন্য ধার্য ছিল। কিন্তু এদিন খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবীরা চার্জ শুনানি পেছানোর আবেদন করেন।
আবেদনের প্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ আসাদুজ্জামান নূর আসামিপক্ষের সময় আবেদন মঞ্জুর করেন। পরবর্তী চার্জ শুনানির ১ সেপ্টেম্বর তারিখ ঠিক করেন বিচারক। কেরানীগঞ্জের কারা ভবনের পাশের নতুন বিল্ডিংয়ের ২ নম্বর ভবনে স্থাপিত অস্থায়ী আদালতে এ শুনানি হয়।
এই দুই মামলায় ২০১৮ সালের ৩১ জুলাই ঢাকা মহানগর দায়রা জজ থেকে জামিন পান খালেদা জিয়া। ২০১৮ সালের ৫ জুলাই মানবতাবিরোধী অপরাধীদের মদদ দেওয়ার মামলায় মহানগর হাকিম আহসান হাবিব ও ভুয়া জন্মদিন পালনের মামলায় খুরশিদ আলমের আদালত খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করেন।
মামলা দু’টির অভিযোগে বলা হয়, ভুয়া জন্মদিন পালনের অভিযোগে ২০১৬ সালের ৩০ আগস্ট ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম বাদী হয়ে ঢাকা মহানগর হাকিম আদালতে মামলাটি দায়ের করেন।
এছাড়া ২০১৭ সালের ২৫ ফেব্রুয়ারি রাজধানীর তেজগাঁও থানার ওসি (তদন্ত) এ বি এম মশিউর রহমান মানবতাবিরোধী অপরাধীদের মদদ দেওয়া সংক্রান্ত মামলাটির প্রতিবেদন দাখিল করেন। ২০১৬ সালের ৩ নভেম্বর এ বি সিদ্দিকী স্বীকৃত স্বাধীনতাবিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে দেশের মানচিত্র ও জাতীয় পতাকার মানহানি ঘটানোর অভিযোগে ঢাকার মহানগর হাকিম আদালতে মানহানির মামলাটি দায়ের করেছিলেন তিনি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft