মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯
জাতীয়
‘বাড়তি ভাড়া নিলেই ব্যবস্থা’
কাগজ ডেস্ক :
Published : Monday, 5 August, 2019 at 5:30 PM
‘বাড়তি ভাড়া নিলেই ব্যবস্থা’ঈদুল আজহায় বাড়তি ভাড়া নিলে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
সোমবার দুপুরে সচিবালয়ে তিনি একথা বলেন। এর আগে মন্ত্রী তার সভাকক্ষে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে সড়কপথে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে অংশীজনদের সঙ্গে সমন্বয় সভা করেন।
ওবায়দুল কাদের বলেন, টার্মিনালে যাত্রীসেবা বাড়াতে হবে। আমাদের ভিজিল্যান্স টিম সক্রিয় থাকবে। কোনো বাড়তি ভাড়া নিলে মোবাইল কোর্ট ব্যবস্থা নেবে। বাড়তি ভাড়া না নিয়ে মালিকদের ত্যাগ শিকারের আহ্বান জানাচ্ছি।
তিনি বলেন, ঈদযাত্রা উপলক্ষে ৬-১৭ আগস্ট সড়ক পরিবহন কর্তৃপক্ষের নিয়ন্ত্রণ কক্ষ চালু থাকবে। ১ আগস্ট থেকে সিএনজি স্টেশনগুলো নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহ শুরু করেছে। ঈদের আগে তিনদিন মহাসড়কে ট্রাক, কাভার্ডভ্যান ও অন্য ভারী যান চলাচল বন্ধ থাকবে। তবে রফতানিযোগ্য পণ্য, খাদ্য, ওষুধ, পচনশীল দ্রব্য, পশুবাহী গাড়ি এর আওতামুক্ত থাকবে।
মন্ত্রী বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক মহাসড়কের যেসব রাস্তা এখনও মেরামত করা হয়নি এ সপ্তাহের মধ্যে সব রাস্তা চলনসই করার নির্দেশ দিয়েছি। দীর্ঘমেয়াদি না হলেও অন্তত ঈদের সময় যাতে রাস্তার কারণে যানজটে পড়ে ভোগান্তি না হয় সেটুকু অন্তত করতেই হবে।
ওবায়দুল কাদের বলেন, ঈদযাত্রার জন্য টঙ্গী-গাজীপুর সড়কের কাজ বন্ধ থাকবে। তবে মেরামত কাজ যাতে যথাযথভাবে শেষ করা যায় সেটি নিশ্চিত করতেও ব্যবস্থা নিতে হবে। বিজিএমইএর অনুরোধে পোশাক শ্রমিকদের জন্য ১৫১টি বাস বরাদ্দ দেয়া হয়েছে। চট্টগ্রামে আরও ২০টি বাস দেয়া হয়েছে, প্রয়োজনে তা আরও বাড়তে পারে।
ঈদযাত্রায় এডিস মশা নিয়ে উদ্বেগ সৃষ্টি হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, বাস টার্মিনালে মশা নিধনের ব্যবস্থা নিতে সিটি কর্পোরেশনকে অনুরোধ জানানো হয়েছে। বাসগুলোতে অ্যারোসল সরবরাহের জন্য চিঠি দেয়া হয়েছে। গাজীপুর সিটি মেয়র মশার ওষুধ দেয়ার আশ্বাস দিয়েছেন।
তিনি বলেন, আগস্ট শোকের মাস। এই মাস এলেই স্বাধীনতাবিরোধীরা মাথাচাড়া দিয়ে ওঠে। এরা এডিস মশার চেয়েও ভয়ঙ্কর। তাই আগস্ট মাসে যে কোনও ষড়যন্ত্র মোকাবিলায় দেশবাসীকে ঐক্যবদ্ধ ও সতর্ক থাকতে হবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft