মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯
জাতীয়
‘শেখ কামালের জীবন আদর্শ ভবিষ্যৎ প্রজন্মের অনুকরণীয় হতে পারে’
কাগজ ডেস্ক :
Published : Monday, 5 August, 2019 at 8:20 PM
‘শেখ কামালের জীবন আদর্শ ভবিষ্যৎ প্রজন্মের অনুকরণীয় হতে পারে’শেখ কামালের জীবন আদর্শ আমাদের ভবিষ্যৎ প্রজন্মের কাছে অনুকরণীয় হতে পারে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীয় সদস্য এবং সংসদ সদস্য আমির হোসেন আমু।
সোমবার (০৫ আগস্ট) বেলা ১১টায় রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর জ্যেষ্ঠপুত্র শেখ কামালের ৭০তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
আমির হোসেন আমু বলেন, শেখ কামাল শুধু দেশে নয় বিশ্বের রাজনৈতিক নেতাদের ছেলেদের জন্য উৎকৃষ্ট উদাহরণ। তিনি প্রধানমন্ত্রীর পুত্র হয়েও কখনো ক্ষমতার অপব্যবহার করেননি। ছাত্রলীগের তার বিশাল একটি কর্মী বাহিনী থাকলেও তিনি ছাত্রলীগ বা অন্য কোনো পদে ছিলেন না। সদ্য স্বাধীন দেশে যুব সমাজ যেন বিপথগামী না হয়, সেজন্য তিনি সাংস্কৃতিক এবং ক্রীড়া সংগঠক হিসেবে কাজ করেছেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাঙালি জাতি যেন বিশ্ব দরবারে মাথা তুলে দাঁড়াতে পারে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নের পথে দেশ এগিয়ে যাচ্ছে।
আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীয় সদস্য আরও বলেন, ১৯ বার শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছে। কিন্তু আল্লাহ তাকে রক্ষা করেছেন। আল্লাহ তার আয়ু বাড়িয়ে ১৬ কোটি মানুষের আয়ু বাড়িয়েছে। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের মানুষের অন্ন, বস্ত্র, শিক্ষা, বাসস্থান এবং চিকিৎসাসেবা নিশ্চিত হচ্ছে। এর ফলে দেশের মানুষের গড় আয়ু বেড়েছে।
বিভিন্ন ষড়যন্ত্রের প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, শুধু দেশেই ষড়যন্ত্র করা হচ্ছে তা নয়, পাকিস্তান সৃষ্টির পর থেকেই বাঙালির বিরুদ্ধে বারবার ষড়যন্ত্র করা হয়েছে। ষড়যন্ত্রের বিরুদ্ধে কথা বলার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বারবার পাকিস্তানের কারাগারে যেতে হয়েছে। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft