সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯
সারাদেশ
বরগুনার আমতলীতে ১৭ বছর ভাত না খেয়ে বেচে থাকা রিচির জীবন
শাহ্ মুহাম্মদ সুমন রশিদ, বরিশাল ব্যুরো :
Published : Tuesday, 6 August, 2019 at 4:36 PM
বরগুনার আমতলীতে ১৭ বছর ভাত না খেয়ে বেচে থাকা রিচির জীবন বরগুনার আমতলীর সরকারী কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী ফারিয়া করিম রিচি জন্মের ১৭ বছর ধরে ভাত না খেয়ে থাকার গল্পটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক ভাইরাল হয়ে পরেছে।
বাঙ্গালী মাছে ভাতে প্রিয় এটাই বাঙ্গালীর প্রধান খাবার। আর এতে অরুচি বা অভ্যাস্ততা নেই  কিংবা অভিমান তাও নয়। এমনই এক আজব অজানা জন্মের ১৭ বছর ধরে ভাত না খেয়ে থাকার অধ্যায় সৃষ্টি করেছেন ফারিয়া করিম রিচি।
তিনি আমতলী সরকারী কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী । তিনি আমতলী পৌরশহরের আমতলী প্রেসক্লাবের সাবেক সভাপতি ও পিভিএ'র উপদেষ্টা মো. রেজাউল করিম এবং মুক্তিযোদ্ধা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শামসুন নাহার বেগমের জ্যেষ্ঠ কন্যা।
জন্মের ১৭ বছর পার হলেও ভাত মুখে না তোলারও বছর পার হলো ১৭। তিনি ১৭ বছর ভাত না খেয়ে বেশ ভালই আছেন। ভাতের পরিবর্তে তার খাদ্য তালিকায় রয়েছে রুটি, মাংশ, নুডলস এবং ফাস্ট ফুডস। রিচি সাংবাদিকের প্রশ্নে একথা জানান,তার ভাত খাওয়া না খাওয়ার মাঝে পৃথক ভাবে বেধগম্য হয়না। এটা অভ্যাস হলো জন্মের পর থেকেই ফিটার, জুস, ফাস্ট ফুডস এর নানান স্বাদযুক্ত খাবার দির্ঘ দিন খেতে থাকায় ভাত খাবারের উপযুক্ত সময় পার হলে তারপর মোটেই ভাতের তৃষ্ঞার্ত তৃপ্তি হারিয়ে ফেলেছি। রিচি জানান আমতলী প্রেসক্লাবের সাবেক সভাপতি ও পিভিএ'র উপদেষ্টা মো. রেজাউল করিম এবং মুক্তিযোদ্ধা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শামসুন নাহার বেগম ত্রা আমার বাবা মা।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft