শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
‘কাশ্মীরের মধ্যস্থতার প্রস্তাব দিয়ে ইমরানকে বোকা বানালেন ট্রাম্প’
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 6 August, 2019 at 8:26 PM
‘কাশ্মীরের মধ্যস্থতার প্রস্তাব দিয়ে ইমরানকে বোকা বানালেন ট্রাম্প’পাকিস্তান ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের কন্যা মরিয়ম নওয়াজ বলেছেন, কাশ্মীর সংকটে মধ্যস্থতার প্রস্তাব দিয়ে ইমরান খানকে বোকা বানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এতে ভারতের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে তিনি কোনো ধারণা করতে পারেননি।-খবর ইন্ডিয়া টুডের
টুইটারে কাশ্মীর হামারাহেই প্রচারে তিনি বলেন, সেখানে কী ঘটতে যাচ্ছে, তা আপনি (ইমরান খান) কল্পনাও করতে পারেননি। ভারত সরকার যেখানে যা করছে, তাদের প্রস্তুতি নিয়ে আপনি বিস্মৃতিপ্রবণ ছিলেন। গত মাসে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান যুক্তরাষ্ট্র সফরে গেলে সেখানে কাশ্মীর সংকট নিরসনে ট্রাম্পকে মধ্যস্থতার প্রস্তাব দেন তিনি। মরিয়ম বলেন, দুই পক্ষ থেকে কী প্রতিশ্রুতি চাওয়া হয়েছিল, পাকিস্তানের জনগণের কাছে তা অবশ্যই আপনাকে বলতে হবে।
এছাড়া যুক্তরাষ্ট্রকে ইমরান খান কী প্রতিশ্রুতি দিয়েছেন তাও জনগণের কাছে প্রকাশ করতে হবে বলে দাবি করেন মরিয়ম। তিনি বলেন, ট্রাম্পের মধ্যস্থতার প্রস্তাব কি একটি ফাঁদ ছিল, যেটিতে আপনি পড়েছেন এবং আত্মতৃপ্তিতে ভুগছেন? কিংবা শত্রুরা কী পরিকল্পনা নিয়ে এগোচ্ছে, সে সম্পর্কে আপনার কাছে কোনো ক্লু ছিল না। ক্ষমতাসীন তেহরিক-ই-ইনসাফ পার্টির সমালোচনা করে নওয়াজকন্যা বলেন, নজিরবিহীন পরিস্থিতি অসাধারণ নেতৃত্ব দাবি করে। এই সংকটমুহূর্তে পাকিস্তানের দরকার ব্যতিক্রমী অবিতর্কিত ও গতিশীল নেতা, যিনি তার সক্ষমতা কয়েক কোটি পাকিস্তানি ও কাশ্মীরি জনগণের আকাক্সক্ষা পূরণ করতে পারবেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft