বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯
জাতীয়
দেশের পরিস্থিতির জন্য আল্লাহর কাছে ক্ষমা চাইতে হবে : অলি
ঢাকা অফিস :
Published : Tuesday, 6 August, 2019 at 8:26 PM
দেশের পরিস্থিতির জন্য আল্লাহর কাছে ক্ষমা চাইতে হবে : অলিদেশের পরিস্থিতি ভয়াবহ উল্লেখ করে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, আমাদের অবশ্যই আল্লাহর কাছে ক্ষমা চাইতে হবে এবং মুক্তির পথ বের করতে হবে। আমাদের এই মুক্তি মঞ্চের অন্যতম লক্ষ্য হলো দেশের জনগণকে মুক্তি দেয়া।
মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে দেশের ‘সার্বিক বিরাজমান পরিস্থিতি উত্তরণের উপায়’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন।
অলি আহমদ বলেন, জনগণকে বাঁচানোর জন্য মুক্তিযুদ্ধের সময় আপনারা যেভাবে এগিয়ে এসেছিলেন, আমি মঞ্চে বলেছিলাম- হয় মুক্তি হবে না হয় মৃত্যু হবে, সেই প্রতিজ্ঞা করে আপনারা এখান থেকে যাবেন, দেশকে বাঁচান দেশের জনগণকে বাঁচান।
তিনি বলেন, দেশের জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনপ্রতিনিধিরা নির্বাচিত হয়নি। বিগত জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে ও নির্বাচনকালীন সময়ে জনগণ বিভিন্নভাবে নির্যাতিত ও অত্যাচারিত হয়েছে। কারণ দেশ স্বাধীন হয়েছে জনগণ স্বাধীন হয়নি। তাই আমাদের সবাইকে জনগণের সেবক হিসেবে কাজ করতে হবে। আইনের শাসন, সুশাসন, ন্যায় বিচার, মানবাধিকার, দুর্নীতিমুক্ত, মাদকমুক্ত, দলীয়করণমুক্ত বাংলাদেশ গঠন করতে হবে। আমরা একে অপরকে দোষারোপ করে কখনও দেশকে তার অভিষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারবো না। সবাইকে সত্য উপলব্ধি করতে হবে, ন্যায়ের পক্ষে থাকতে হবে।
অলি বলেন, বর্তমানে দেশের হাসপাতালে ঔষধ নেই, মশা মারার ওষুধ নেই, ডেঙ্গু রোগীদের চিকিৎসা নেই, আদালত আছে বিচার নেই, কথা বলার অধিকার নেই, ভয়াবহ বন্যা আক্রান্ত্রদের জন্য ত্রাণ নেই, ঘরে ভাত নেই, পকেটে টাকা নেই, যোগ্য ব্যক্তিদের কদর নেই, সমাজের মনুষ্যত্ব নেই, সংসদ সদস্য আছে মনোনীত নন, পার্লামেন্ট আছে বিরোধী দল নেই, লোহার রডের পরিবর্তে বাঁশ দিয়ে ভবন নির্মিত হয় কারও মাথা ব্যাথা নেই, রাষ্ট্র স্বাধীন তবে জনগণ স্বাধীন নয়, শিক্ষিত শিক্ষিত যুবকরা রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছে চাকরির কোনো ব্যবস্থা নেই, নালা নর্দমা পরিষ্কার নেই, নদী খাল আছে সংস্কার নেই, গালাগালি ছাড়া বক্তব্য নেই, গঠনমূলক আলোচনা ও সমাবেশ করার পরিবেশ নেই, রাষ্ট্র আছে গণতন্ত্র নেই, মানুষের মনে শান্তি নেই, চোখে ঘুম নেই, জীবনের নিরাপত্তা নেই। এতসব সমস্যা থেকে উত্তরণের উপায় কী?
তিনি বলেন, দেশের এই করুণ পরিস্থিতিতে বিজ্ঞজনদের মতামত নেয়া একান্তই জরুরি ছিল। বিজ্ঞজনদের মতামত আমরা গ্রহণ করেছি আগামীতে আমরা ঘরোয়াভাবে বসবো।
গোলটিবল বৈঠকে সভাপতিত্ব করেন, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহীম বীর প্রতীক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, এমডিপির মহাসচিব ডক্টর রেদোয়ান আহমেদ, জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা প্রমুখ বক্তব্য রাখেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft