বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯
জাতীয়
ডেঙ্গুর বিষয়ে জনগণ এখন সচেতন : নাসিম
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 6 August, 2019 at 8:26 PM
ডেঙ্গুর বিষয়ে জনগণ এখন সচেতন : নাসিমডেঙ্গুর ভয়াবহতা সমগ্র জাতিকে নাড়া দিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।
তিনি বলেন, ডেঙ্গুর বিষয়ে জনগণ এখন সচেতন হয়ে গেছে। নিজেরা বাড়িঘর পরিষ্কার রাখছে। এটা শুধু এই মৌসুমে নয়, সারা বছরের প্রতিদিনের জন্য অব্যাহত রাখতে হবে।
মঙ্গলবার ১৪ দল ঘোষিত ৩ দিনের ডেঙ্গু বিরোধী প্রচারণা ও পরিচ্ছন্ন কর্মসূচির শুরুতে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি। রাজধানীর মতিঝিল আইডয়াল স্কুল অ্যান্ড কলেজের সামনে এ সমাবেশের আয়োজন করা হয়।
ঢাকা সিটি করপোরেশনের দুই মেয়রের উদ্দেশে নাসিম বলেন, ডেঙ্গু এখন একটি উদ্বেগের বিষয়। অতীতের অভিজ্ঞতা কাজে লাগিয়ে এডিস মশা নিধনে মাঠে নামতে হবে। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে দলমত নির্বিশেষে সর্বস্তরের মানুষ এগিয়ে এসেছে। আমরা সবাই মিলে শেখ হাসিনার নেতৃত্বে দেশকে জঙ্গিমুক্ত করেছি। বন্যা মোকাবিলা করতে সফল হয়েছি, শেখ হাসিনার নেতৃত্বে এই ডেঙ্গুর বিরুদ্ধেও আমরা বিজয়ী হবো।
তিনি বলেন, ডেঙ্গু নিয়ে কোনো রাজনীতি না করে এটা মোকাবিলা করাই এখন সবচেয়ে বড় কাজ। সরকার ও বিভিন্ন রাজনৈতিক দল সেই কাজটি করে চলেছে। প্রত্যেকের নিজেদের বাড়ির আশপাশসহ সব জায়গা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিয়ে এডিস মশার বংশ বিস্তার রোধে সবাইকে এগিয়ে আসতে হবে।
সাবেক এই মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে সব শ্রেণি-পেশার মানুষ ডেঙ্গু প্রতিরোধ ও জনসচেতনতা তৈরিতে কাজ করছে। ডাক্তার ও নার্সরাও ডেঙ্গু মোকাবিলায় নিজেদের নিয়োজিত করেছেন, তারা অক্লান্ত পরিশ্রম করছেন। সর্ব স্তরের মানুষকে এই ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে আসতে হবে।
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে সমাবেশে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ সহিদুল ইসলাম, গণআজাদী লীগের সভাপতি এসকে শিকদার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft