বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯
বিনোদন সংবাদ
হৃতিকের দাদা আর নেই
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 7 August, 2019 at 6:36 PM
হৃতিকের দাদা আর নেইভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের মৃত্যুর শোক এখনও কাটিয়ে উঠতে পারেনি, এরইমধ্যে আরও এক নক্ষত্রপতন ঘটল বলিউডে। না ফেরার দেশে পাড়ি জমালেন হৃতিক রোশনের দাদা প্রযোজক-পরিচালক জে ওম প্রকাশ। বুধবার (৭ আগস্ট) সকাল ৮টায় মুম্বাইয়ের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর।
একই দিন দুপুরে মুম্বাইয়ের ভিলে পার্লে শ্মশানে সম্পন্ন হয়েছে জে ওম প্রকাশের শেষকৃত্য। যেখানে জনপ্রিয় এই পরিচালক-অভিনেতাকে শেষবার শ্রদ্ধা জানাতে এসেছিলেন বলিউড ইন্ডাস্ট্রির নামি-দামি তারকারা।
জয় ওম প্রকাশের মৃত্যুর সংবাদ নিশ্চিত করে অভিনয়শিল্পী দীপক পারাসার প্রথম টুইট করে লেখেন, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানানো যাচ্ছে যে ঘণ্টাখানেক আগে মিস্টার ওম প্রকাশ মারা গেছেন। তিনিও আমাদের ছেড়ে আমার মামাজি মিস্টার মোহন কুমারের সঙ্গে স্বর্গে যোগ দিলেন। ভারতীয় চলচ্চিত্রে তার অবদান অনস্বীকার্য।’
দাদার মৃত্যুর খবর জানিয়ে হৃতিক টুইটারে লেখেন, “আমার সুপারটিচার, যাকে আদর করে আমি ‘ডেডা’ বলে ডাকতাম। জীবনের প্রত্যেকটা পদক্ষেপে তিনি আমাকে যা শিখিয়েছেন সেসব আমি এখন আমার সন্তানদের শেখানোর চেষ্টা করি। তিনি আমার কাছে স্পিচ থেরাপিস্ট ডা. ওজা, যিনি কিনা আমার দুর্বলতা নিয়েই আমায় চলতে শিখিয়েছেন।”
১৯২৭ সালের ২৪ জানুয়ারি ব্রিটিশ ভারতের পাঞ্জাবে জন্মেছিলেন প্রযোজক-পরিচালক জে ওম প্রকাশ। ‘আপ কি কসম’, ‘আখির কৌন’, ‘আপনাপান’, ‘আশা’, ‘অর্পণ’, ‘আদমি খিলোনা হ্যায়’-এর মতো অসংখ্য ছবি নির্মাণ করেছেন তিনি। তার প্রযোজিত ‘আই মিলন কি বেলা’, ‘আয়ে দিন বাহার কে’, ‘আখোঁ আখোঁ মে’, ‘আয়া সাওয়ান ঝুম কে’, ‘আখির কিউ’ বক্স অফিসে ব্যাপক সাড়া ফেলেছিল।
১৯৯৫ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত তিনি ভারতীয় ফিল্ম ফেডারেশনের সভাপতির দায়িত্ব পালন করেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft