বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯
সারাদেশ
নওগাঁ জেলায় একযোগে পরিষ্কার পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান
মোফাজ্জল হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধি :
Published : Wednesday, 7 August, 2019 at 6:32 PM
নওগাঁ জেলায় একযোগে পরিষ্কার পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযানডেঙ্গু প্রতিরোধে নওগাঁ পুরো জেলায় একযোগে পরিস্কার পরিচ্ছন্নতা এবং মশকনিধন অভিযান পারিচালিত হয়েছে। বুধবার সকাল ১০টায় জেলা প্রশাসকের আহবানে জেলার ১১টি উপজেলা এবং সকল ইউনিয়ন পর্যায়ে একযোগে এই অভিযান পরিচালিত হয়।
সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে জেলা সদরে এই কর্মসূচীর উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. হারুন-অর-রশিদ। এ সময় অন্যান্যের মধ্যে পুলিশ সুপার ইকবাল হোসেন পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান, জেলা এ্যাডভোকেট বার এ্যাসোসিয়েশানের সভাপতি এ্যাড: সরদার সালাহ উদ্দীন মিন্টু প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম মো. শাহনেওয়াজ, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মো. কামরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব, পৌরসভার মেয়র আলহাজ্ব নাজমুল হক সনি, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. হামিদুল হক, পৌরসভার কাউন্সিলর রশিদুল আলম সাজু, জেলা এ্যাডভোকেট বার এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক এ্যাড. ইকবাল জামিল চৌধুরী লাকী, জেলা প্রেস ক্লাবের সভাপতি নবির উদ্দীন, সীমান্ত পাবলিক স্কুলের প্রধান শিক্ষক গোলাম সাকলায়েনসহ জেলা পর্যায়ের বিভিন্ন সরকারী বেসারকারী কর্মকর্তা, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষকবৃন্দ, ব্যবসায়ী নেতৃবৃন্দ, সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ এতে অংশ গ্রহন করেন। পরে জেলা প্রশাসন চত্বরে পরিস্কার পরিচ্ছন্নতা কাজে ও ফগার মেশিন দিয়ে মশক নিধনে স্প্রে ব্যবহারের উদ্ধোধন ও জনসচেতনতা মুলক লিফলেট বিতরন করেন। পরে শহরের ১০টি স্থান থেকে জেলা প্রশাসনের উদ্যোগে পরিস্কার পরিচ্ছন্নতা কাজের, মশক নিধন ও জনসচেতনতা সৃষ্টির লক্ষে লিফলেট বিতরন করেন। এ ছাড়াও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান এবং সরকারী বেসরকারী প্রতিষ্ঠান স্ব স্ব প্রতিষ্ঠানের ব্যনারসহ এই কর্মসূচীতে অংশ গ্রহন  করে।   
জেলা প্রশাসন ছাড়াও জেলার প্রতিটি অফিস চত্বর, প্রতিটি উপজেলা পরিষদ চত্বর, প্রতিটি ইউনিয়ন পরিষদ চত্বরে এসব অফিস প্রধান, উপজেলা নির্বাহী অফিসার এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নেতৃত্বে এই পরিষ্কার পরিচ্ছন্নতা এবং মশক নিধন অভিযান পরিচালিত হয়। এ সময় এলাকার বিভিন্ন রাস্তঘাট, ড্রেন নর্দমা এবং জঙ্গল পরিস্কার পরিচ্ছন্ন এবং ফগার মেশিন দিয়ে মশক নিধনের ঔষধ স্প্রে করা হয়।
এদিকে নওগাঁ পৌরসভার উদ্যোগে পৌর মেয়র আলহাজ্ব নাজমুল হক সনির নেতৃত্বে পৌরসভার কাউন্সিলর, কর্মকর্তা কর্মচারীদের নিয়ে শহরের বিভিন্ন ওয়ার্ডে পরিস্কার পরিচ্ছন্নতা করেন ও ফগার মেশিন দিয়ে মশক নিধনে স্প্রে ব্যবহার করে ঔষধ দেন এবং জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট বিতরন করেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft