শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯
জাতীয়
সামনে ডেঙ্গুর ভয়াবহতা আরও বাড়বে : জি এম কাদের
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 7 August, 2019 at 8:17 PM
সামনে ডেঙ্গুর ভয়াবহতা আরও বাড়বে : জি এম কাদেরডেঙ্গু নিধনে সরকার সঠিক ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছে উল্লেখ করে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, জনগণ এখন বনের হিংস্র জন্তুকে ভয় পায় না। কিন্তু একটা মশা দেখলে ভয় পায়। দুর্ভাগ্য আমাদের, ডেঙ্গু চিকিৎসা আজ দেশের সব জায়গায় নেই।
তিনি বলেন, ডেঙ্গু নিয়ে আমরা উদ্বিগ্ন, সামনে ডেঙ্গুর ভয়াবহতা আরও বাড়বে।
বুধবার (৭ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে ডেঙ্গু নিধন ও জনগণের মাঝে সচেতনতা তৈরি লক্ষ্যে জাতীয় পার্টি আয়োজিত এক মানন্ধনে তিনি এ কথা বলেন।
মশা নিধনের জন্য সরকারকে দ্রুত কার্যকর ওষুধ আনার আহ্বান জানিয়ে জি এম কাদের বলেন,পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে কিছু করার থাকবে না।
তিনি বলেন, আমি বছর দশেক আগে রংপুরে অবস্থান কালে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলাম। তখন আমাকে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছিলো। ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। মৃত্যূর সংখ্যা আরও বাড়ার শঙ্কা করা হচ্ছে।
তিনি আরও বলেন, সাধারণ মানু্ষের মধ্যে যেভাবে সচেতনতা বৃদ্ধি করা দরকার ছিলো সেটি করতে ব্যর্থ হয়েছে সরকার। আমরা রাজনীতিবিদ আমরা ডাক্তার নই। আমরা সরকারকে ব্যবস্থা নিতে বাধ্য করতে পারি।
জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, বেসরকারি হাসপাতালের সঙ্গে আলোচনা করে ফ্রি ডেঙ্গুর চিকিৎসার ব্যবস্থা করুণ। এমন হতে পারে তারা ফ্রি চিকিৎসা দেবে খরচ বাবদ টাকা দেবে সরকার। শুধু সরকারি হাসপাতালে চিকিৎসা নিশ্চিত করা সম্ভব হচ্ছে না।
সাধারণ জনগণের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, এই রোগে রক্তের প্রয়োজন পড়ে। আপনাদের যার যেখানে যেভাবে রক্ত দেওয়া প্রয়োজন। সেভাবে রক্তদিন। মানুষের পাশে দাড়ান, জনগণকে সচেতন করুন।
মানববন্ধনে জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গাঁ বলেন, আপনারাতো নিধিরাম সর্দার হয়েছেন। এই নিধিরাম সর্দার হয়ে লাভ কী? এ সময় তিনি দুই সিটি মেয়রকে অপসারণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি দাবি জানান।
তিনি আরও বলেন, আমরা বিরোধীদল সরকারের ভালো কাজকে সমর্থন দেব। কিন্তু জনস্বার্থবিরোধী কাজের কঠোর বিরোধিতা করব।
এ সময় দলটির প্রেসিডিয়াম সদস্যসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft