মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯
প্রেস বিজ্ঞপ্তি
যশোর সরকারি সিটি কলেজ
ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান ও শোক দিবস উপলক্ষে বৃক্ষ রোপন
কাগজ সংবাদ :
Published : Thursday, 8 August, 2019 at 2:16 AM
ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান ও  শোক দিবস উপলক্ষে বৃক্ষ রোপন যশোর সরকারি সিটি কলেজে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান ও শোক দিবস উপলক্ষে বৃক্ষ রোপন করা হয়েছে। বুধবার সকাল ১১ টায় ক্যাম্পাসে কলেজ কতৃপক্ষ ও ছাত্রলীগের উদ্যোগে এ সকল কর্মসূচি পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, কলেজের ভারপ্রাপ্ত অধ্যাক্ষ গুলশান আরা, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড.আনওয়ার হোসেন , সিটি কলেজ ছাত্রলীগের সভাপতি খন্দকার মারুফ হুসাইন ইকবাল সিনিয়র সহ-সভাপতি বিল্লাল হুসাইন, সাধারন সম্পাদক মহিউদ্দীন রিমন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক খসরুজ্জামান খান টিটু, সমাজসেবা বিষয়ক সম্পাদক কবির হোসেন, ছাত্রী বিষয়ক সম্পাদক জান্নাতুন নেছা মিম, ছাত্রলীগ নেতা মামুন, রোহান, সুমন ,আল-আমিন সহ অন্যান্য নেতাকর্মী।

অনুষ্ঠান শেষে জাতীয় শোক দিবস সফল ভাবে পালন করতে কলেজ শাখা ছাত্রলীগের সহ সভাপতি বিল্লাল হুসাইন নেতা-কর্মীদের উদ্দেশ্য করে সংক্ষিপ্ত বক্তবে বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বিশ্বের ইতিহাসে নির্মমতার এক কালো অধ্যায়। এদিন শুধু সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুই নয়, ঘাতকদের নির্মম বুলেটে প্রাণ হারান বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামাল, মুক্তিযোদ্ধা লেফটেন্যান্ট শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামালকে। পৃথিবীর এই নৃশংসতম হত্যাকা- থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ আবু নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, তাঁর ছেলে আরিফ, মেয়ে বেবি ও নাতি সুকান্ত সেরনিয়াবাত বাবু, বঙ্গবন্ধুর ভাগ্নে যুবনেতা শেখ ফজলুল হক মণি, তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মণি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিল। দেশের বাইরে অবস্থান করার কারণে সেদিন প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। 

দীর্ঘ ২২ বছর জাতি হিসেবে আমরা বিচারহীনতার কলঙ্ককের বোঝা বহন করেছি। জাতির পিতার কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত সরকার বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচারের কাঠগড়ায় দাঁড় করিয়ে নিয়মতান্ত্রিক বিচারিক প্রক্রিয়ার মাধ্যমে ২০১০ সালে ঘাতকদের ফাঁসির রায় কার্যকর করার মাধ্যমে বাঙালি জাতিকে কলঙ্কমুক্ত করেন। 




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft